Breaking News
Home / জেলা সংবাদ / আগুনে পুড়ে সবকিছু ছাই

আগুনে পুড়ে সবকিছু ছাই

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃনিভৃতপল্লীর শ্রমিক আব্দুর রাজ্জাক (৪৫)। সারাদিন হাড়ভাঙা পরিশ্রম শেষে রাতে ঘুমিয়েছিলেন স্ত্রী-সন্তান নিয়ে। মধ্যরাতে আগুনের তাপে ঘুম ভেঙে যায় তার। জেগে দেখেন ঘরবাড়িতে আগুনের লেলিহান। যেন নিমিষে সবকিছু পুড়ে ছাই হয়েছে সহায়-সম্বল।
সরেজমিনে সোমবার (১৮ জুলাই) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের চাচীয়া মীরগঞ্জ গ্ৰামে দেখা যায় আগুনে পুড়ে যাওয়া বাড়িটির বিভৎস্য দৃশ্য। চরম দুশ্চিন্তায় ফ্যাল ফ্যাল চোখে তাকিয়ে ছিলেন ক্ষতিগ্রস্ত রাজ্জাক।
স্বজনরা জানায়, প্রতিদিনের মতো রোববার (১৭ জুলাই) রাতে ঘুমিয়ে পড়া হয়। এরই মধ্যে রাত প্রায় ২টার দিকে বাহিরে আরেকটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। যখন বাড়ির চারদিকে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ছিল, ঠিক তখনই আগুনের তাপে সবার ঘুম ভেঙে যায়। মুহূর্তে আগুনের তাণ্ডপে নগদ টাকা ও আসবাবপত্র পুড়ে ভস্মিভূত হয়। কয়েলের আগুন থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে তারা।
এ বিষয়ে ক্ষতিগ্রস্ত আব্দুর রাজ্জাক জানান, পেশায় তিনি দিনমজুর। তিন মেয়ে ও স্ত্রী নিয়ে দুর্বিষহ জীবনযাপন করে আসছেন। এ যেন মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে তার।
তিনি আরও বলেন, গভীর রাতে আগুনের তাপে ঘুম ভেঙে যায়। স্থানীয়রা এগিয়ে আসার আগেই শোয়ার ঘরে আগুন লেগে যায়। পরে আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়লে টাকা-পয়সা আসবাবপত্রসহ প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে তারাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুল ইসলাম লেবু বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আগুনে পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে তার।
সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আল মারুফ বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তার ব্যবস্থা করা হবে।

About parinews