Breaking News
Home / জাতীয় / আজ থেকে খুলছে মেডিকেল কলেজ

আজ থেকে খুলছে মেডিকেল কলেজ

ফাইল ছবি; মেডিকেল কলেজ খুলে যাচ্ছে সোমবার (১৩ সেপ্টেম্বর) থেকে

মেডিকেল কলেজ খুলে যাচ্ছে সোমবার (১৩ সেপ্টেম্বর) থেকে। দীর্ঘ দেড় বছর সশরীরে ক্লাস বন্ধ থাকার পর মেডিকেল কলেজসহ চিকিৎসা শিক্ষার কার্যক্রম শুরু হচ্ছে। তবে একসঙ্গে সব বর্ষের ক্লাস শুরু হবে না। ধাপে ধাপে ক্লাস শুরু হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. ফরিদ হোসেন মিয়া গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর সচিবালয়ে এক সংবাদ সম্মেলন সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ পর্যায়ে প্রাথমিকভাবে প্রথম,দ্বিতীয় এবং পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হবে ১৩ সেপ্টেম্বর। ক্লাস শুরুর পরে শিক্ষার্থীদের রোগীর কাছাকাছি যেতেই হবে। 

দীর্ঘ ১৮ মাস পর আজ বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের অন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে গেছে রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে।সরকারি ঘোষণা অনুযায়ী, প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও শুরুতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং প্রাথমিকের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস হবে। অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে এক দিন ক্লাস করতে হবে। মাধ্যমিক পর্যায়ে যেদিন যে শ্রেণির ক্লাস থাকবে, সেদিন ওই শ্রেণির সর্বোচ্চ দুটি ক্লাস হবে। প্রাথমিকে হবে দিনে তিনটি করে ক্লাস। প্রাক্-প্রাথমিক স্তরে সশরীর ক্লাস বন্ধ থাকবে।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*