Breaking News
Home / খেলাধুলা / আসগরকে বিদায়ী ম্যাচে জয় উপহার দিলো আফগানরা

আসগরকে বিদায়ী ম্যাচে জয় উপহার দিলো আফগানরা

স্পোর্টস নিউজ

আসগর আফগান পেয়েছেন গার্ড অব অনার। ছবি: সংগৃহীত

নামিবিয়াকে ৬২ রানের বড় ব্যবধানে হারিয়ে বিদায়ী ম্যাচে আসগর আফগানকে দারুণ উপহার দিলো আফগানিস্তান। ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কখনোই প্রতিরোধ গড়তে না পারা জেরার্ড ইরাসমাসের দল ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সর্বসাকুল্যে সংগ্রহ করতে পেরেছে ৯৮ রান।

নিয়মিত বিরতিতে উইকেট হারানোর সূচনা নামিবিয়া করে ইনিংসের প্রথম ওভার থেকেই। পঞ্চম উইকেট জুটিতে আসে সর্বোচ্চ রান, সেটাও মাত্র ২০ রানের। ১, ১১, ১৪, ১২, ১ ও ৬ রানের ইনিংসগুলো দিয়ে ১৬১ রান তাড়া করা তো অনেকটাই দুষ্কর। পেসার নাভিল উল হক এবং আজকেই একাদশে আসা হামিদ হাসানের তোপেই মূলত রান তাড়া থেকে অনেকটাই বিচ্যুত হয়ে যায় এর আগের ম্যাচে স্কটিশদের হারানো জেরার্ড ইরাসমাসের দল। নামিবিয়ার পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন অলরাউন্ডার ডেভিড ভিসে।

এর আগে, হযরতুল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, আসগর আফগান এবং মোহাম্মদ নবির ব্যাটিং দৃঢ়তায় প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্তান। আফগানদের ইতিহাসে সফলতম অধিনায়ক আসগর আফগান ও বর্তমান অধিনায়ক মোহাম্মদ নবির ২০ বলে ৩৩ রানের জুটিতে দেড়শো রান পেরিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। ৩ চার ও ১ ছয়ের সাহায্যে ২৩ বলে ৩১ রান করা আসগর আফগান ফিরে গেলেও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান মোহাম্মদ নবি। নামিবিয়াকে ১৬১ রানের বড় টার্গেট দেয়ায় ভূমিকা রাখে তার ১৭ বলে ৩১ রানের ইনিংসও।

About parinews