Breaking News
Home / খেলাধুলা / কীভাবে বিশ্ব চ্যাম্পিয়ন হতে হয়,

কীভাবে বিশ্ব চ্যাম্পিয়ন হতে হয়,

স্পোর্টস নিউজ

ফাইনালটা যে কেবল অস্ট্রেলিয়াই খেলে এবং বাকিরা থাকে দর্শক, তা আবারও পুরো ক্রিকেট বিশ্বের সামনে দেখালো অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের দলই এখন টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়ন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে বিশাল রানকে নিতান্তই সামান্য প্রমাণ করে হেসেখেলেই যেন জয় ছিনিয়ে নিয়ে আবারও দেখালো, ফাইনালের চাপ জয় করার টোটকা বাকিরা শিখে নিতে পারে অজিদের কাছে। নইলে ১৭৩ রানের রেকর্ড পরিমাণ টার্গেটও কেন ৭ বল হাতে রেখেই মাত্র ২ উইকেট হারিয়ে টপকে যাবে তারা!

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তারপরই ওয়ার্নার ও মার্শ গড়েন ৫৯ বলে ৮৫ রানের জুটি। ৩৮ বলে ৫৩ রান করে ডেভিড ওয়ার্নার আউট হবার আগে টৈরি করে গেছেন জয়ের ভিত্তি, যার উপর দাঁড়িয়ে মার্শ ও ম্যাক্সওয়েল চালিয়ে গেছেন তাণ্ডব। শেষ পর্যন্ত দলকে বিশ্ব চ্যাম্পিয়ন করেই থেমেছেন এই দুজন। মার্শ অপরাজিত ছিলেন তার জীবনের অন্যতম সেরা ৫০ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলে। আর ম্যাক্সওয়েল অপরাজিত ছিলেন ১৮ বলে ২৮ রান করে। এই দুজনের ৩৩ বলে ৬৬ রানের সামনে পাত্তাই পায়নি কিউই বোলাররা।

এর আগে কেন উইলইয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের অনবদ্য রানের উপর ভিত্তি করে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দলীয় সংগ্রহের রেকর্ড গড়েছিল নিউজিল্যান্ড। কিন্তু ফাইনালে অজিদের খুনে ও অপ্রতিরধ্য মানসিকতার সামনে কিউইরা কেবল ভাবতে পারে, রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য!

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*