Breaking News
Home / জেলা সংবাদ / গাইবান্ধায় নারী উদ্যোক্তা মেলা প্রদর্শিত: কল্পতরু বুটিক হাউস সহ ৪০ টি ষ্টল প্রদর্শিত

গাইবান্ধায় নারী উদ্যোক্তা মেলা প্রদর্শিত: কল্পতরু বুটিক হাউস সহ ৪০ টি ষ্টল প্রদর্শিত

গাইবান্ধাঃ  গাইবান্ধা শহরের পৌরপার্কে দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা প্রদর্শিত হয়েছে। গাইবান্ধা এন্টারপ্রিনাউন এন্ড এ কমার্স এডমিন কাউছার আলম সানজিদ এর পরিচালনায় শুক্রবার সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলে এই মেলা। মেলায় কল্পতরু বুটিক হাউস, রাইশা লেদার হাউস, আনিকাস ফ্যাশন ওয়াল্ড, নয়ন তুলি পার্লার, ঘরোয়া, আঞ্জুস কিচেন, পেন্টা ফ্যাশন সহ  ৪০ জন নারী উদ্যোক্তা ষ্টল দেন ও ৬০ জন নারী অংশগ্রহণ করেন। এতে নারী ও পুরুষদের জন্য হাতে তৈরি বিভিন্ন কারুকার্য  পণ্য ব্লক, বাটিক, এমব্রয়ডারি, ষ্টিজ এর পাঞ্জাবী, ফতুয়া, থ্রি পিছ, শাড়ী, বিছানার চাদর, ব্লক, গায়ের চাদর, শোভার কুশন, ঘর সাজানো পুতির তৈরি বিভিন্ন পণ্য,  হ্যান্ডপেন্টের শাড়ি, পাঞ্জাবী, চামড়াদ বেল্ট, মানিব্যাগ, চাবির রিং, লেডিস ব্যাগ  পিজা,কেক, পার্লার এর ভ্রু প্লাক সহ বিভিন্ন প্রকার পণ্য মেলায় স্থান পায়। 

কল্পতরু বুটিক হাউস

“শহরের ব্রীজরোডের কল্পতরু বুটিক হাউস এর প্রোপাইটার ও নারী উদ্যোক্তা রনী চাকীর” সাথে কথা হলে তিনি উদ্যোক্তা হওয়ার সম্পর্কে  জানান- নিজেরা নিজেদের মত পোশাক তৈরি করতে পারি।  নিজেদের মত রঙ দিতে পারি। সংসারের কাজের পাশাপাশি এটা চালাতে পারি। অফলাইনে অনলাইনে ঘরে বসে কাজ করতে পারি। ৭ থেকে ৮ বছর হল এই ব্যাবসা করেন। তার এখানে নারী ও পুরুষ মিলে ৩০ থেকে ৩৩ জন কর্মী কাজ করেন। উদ্যোক্তা হবার সফলতার বিষয়ে তিনি জানান যতটুকু চেয়েছি তার ৭৫ পার্সেন্ট  অর্জন করেছি। হান্ড্রেন্ট পারসেন্ট হতে পারব না। 
শহরের সালিমার মার্কেটের নয়ন তুলি পার্লারের প্রোপাইটার তুলি খানম জানান- ছোট থেকে শখ ছিল উদ্যোক্তা  ও আর্টিশমেন্ট হবার। অনেকটা হয়েছি। ব্যাবসায় অনেকটা অগ্রসর হয়েছি। সবাই সহযোগীতা করলে আরো হবো। 
শহরের তাবাসসুম পেষ্ট্রি বেকারী প্রোপাইটার ও নারী উদ্যোক্তা মেলার মডারেটর তাবাসসুম জানান- আমাদের এখানে যারা ষ্টল দিয়েছে তারা সবাই ঘরে বসে উদ্যোক্তা। ঘরে বসে কাজ করছে। কিভাবে কি কাজ করছে তাদেরকে তুলে ধরার জন্য ও পরিচিতি বাড়ানোর জন্য এই মেলার আয়োজন।

About parinews