Breaking News
Home / জেলা সংবাদ / গাইবান্ধায় নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ৪ জনের কারাদন্ড

গাইবান্ধায় নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ৪ জনের কারাদন্ড

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ গাইবান্ধায় হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে চাকরির নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে চার পরীক্ষার্থীকে সাত দিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১২ মার্চ) বিকেলে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাজির হোসেন এই সাজা দেন।

সাজাপ্রাপ্তরা হচ্ছেন— গাইবান্ধা সদর উপজেলার শ্যামপুর গ্রামের আতিকুর রহমান, সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট গ্রামের মোস্তাক আহম্মেদ, একই উপজেলার ইদিলপুর গ্রামের মাহমুদ হাসান ও রংপুরের ইমরান হোসেন।

এছাড়া একই কেন্দ্রে সদর উপজেলার কিশামত বালুয়া গ্রামের সামিউল আলমকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজির হোসেন জানান, সাজাপ্রাপ্তরা পরীক্ষা চলাকালীন গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয় কেন্দ্রে মুঠোফোনের মাধ্যমে অসদুপায় অবলম্বন করছিলেন। শুক্রবার বিকেলে সাজাপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, গাইবান্ধা জেলা শহরের দুইটি কেন্দ্রে শুক্রবার হিসেব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৩১ শূন্য পদের বিপরীতে প্রায় এক হাজার ৬০০ জন পরীক্ষার্থী অংশ নেন। কেন্দ্র দুটিতে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা চলে।

সূত্রটি আরও জানায়, এই হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২০১৯ সালের ২১ ডিসেম্বর। পরে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয় ২০২১ সালের ২ এপ্রিল। এর আগেই ২০২১ সালের ৩১ মার্চ অনিবার্যকারণবশত নিয়াগ পরীক্ষা স্থগিত করা হয়। এরপর গত ২৪ ফেব্রুয়ারি ঘোষণা দেওয়া হয় এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১১ মার্চ।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*