Breaking News
Home / জেলা সংবাদ / গাইবান্ধায় বিভিন্ন রোগে আক্রান্তদের আর্থিক সহায়তার চেক বিতরণ

গাইবান্ধায় বিভিন্ন রোগে আক্রান্তদের আর্থিক সহায়তার চেক বিতরণ

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) সকালে গাইবান্ধা জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এই চেক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। এতে সভাপতিত্ব করেন গাইবান্ধা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফজলুল হক।

গাইবান্ধা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফজলুল হক জানান, সমাজসেবা অধিদফতরাধীন জেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের চিকিৎসা সেবা হিসেবে জেলার সাত উপজেলার ৩২২ জন রোগীর প্রত্যেককে এককালীন ৫০ হাজার টাকা করে এক কোটি ৬১ লক্ষ টাকার এই চেক বিতরণ করা হবে। যা পর্যায়ক্রমে বিতরণ করবে সংশ্লিষ্ট উপজেলা সমাজসেবা কর্মকর্তারা। এই টাকা দিয়ে গরীব, দুস্থ ও অসহায়রা এসব দূরারোগ্য ব্যাধির প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহন করতে পারবেন। এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. কামরুল হাসান সরকার ও সমাজসেবা কর্মকর্তা (রেজি.) মো. মিজানুর রহমান মল্লিক প্রমুখ।
গাইবান্ধা জেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, সুস্থ্য ও স্বাভাবিক জীবনে ফিরে আসতে সহায়তা হিসেবে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদেরকে ২০১৩-১৪ অর্থ বছর থেকে এই চেক বিতরণ কর্মসূচি শুরু করে সমাজসেবা অধিদফতর।
আর্থিক সহায়তার চেক পেয়ে কয়েকজন রোগী জানান, তারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না। ধুঁকে ধুঁকে দিন যাচ্ছে। চিকিৎসা করাতে ইতোমধ্যে বহু টাকা ব্যয় করেছেন। অনেকে ঋণগ্রস্ত হয়ে পড়েছেন। এখন এই টাকায় চিকিৎসা করতে পারবেন ও তাদের অনেক উপকার হলো বলে সন্তুষ্টি প্রকাশ করেন তারা।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*