Breaking News
Home / জেলা সংবাদ / গাইবান্ধায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি || থানায় জিডি

গাইবান্ধায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি || থানায় জিডি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃসংবাদ প্রকাশের জেরে দৈনিক আমার সংবাদ ও অনলাইন নিউজপোর্টাল সময়নিউজ২৪.কম এর গাইবান্ধা জেলা প্রতিনিধি মাসুম বিল্লাহকে হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার (২২ মার্চ) রাতে নিরাপত্তা চেয়ে গাইবান্ধা সদর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন মাসুম বিল্লাহ। যার জিডি নম্বর-১২৬৪।

এরআগে সোমবার ২১ মার্চ রাতে মোবাইল ফোনে তাকে হুমকি দেন সদর উপজেলার বোয়ালী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) রাশেদা বেগম ও তার ছেলে আশাদুল ইসলাম। তার আগে গত ১৫ মার্চ রাশেদা বেগমের বড় বোন ও ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক নারী সদস্য রশিদা বেগমও মুঠোফোনে তাকে বিভিন্ন ধরনের হুমকি দেন।

নিরাপত্তা চেয়ে থানায় দেওয়া ওই সাধারণ ডায়েরীতে (জিডি) উল্লেখ করা হয়, পেশাগত দায়িত্ব পালনের জন্য তথ্য অধিকার আইনে পাওয়া তথ্য অনুয়ায়ী বোয়ালী ইউনিয়নের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচির তালিকা অনুসন্ধান করে সাংবাদিক মাসুম বিল্লাহ। অনুসন্ধানে বোয়ালী ইউনিয়নের ৩৯ জন শ্রমিকরে মধ্যে নীতিমালা বহির্ভূতভাবে দেওয়া ৫,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্যের স্বামী মো. আশরাফ মিয়া (৫৬) (যার প্রকল্পের সুবিধাভোগী নম্বর-২৭০) ও ছেলে মো. আশাদুল ইসলাম (৩৯) (যার প্রকল্পের সুবিধাভোগী নম্বর-১৮৭) এর নাম পাওয়া যায়।

বিষয়টি আরো অধিকতর অনুসন্ধানের জন্য বোয়ালী ইউনিয়নে পরিষদে গেলে অনুসন্ধানের বিষয়টি নারী ইউপি সদস্য রাশেদা বেগম জানতে পারেন। পরে কয়েক দফায় এই প্রতিবেদকের সাথে যোগাযেগের চেষ্টা করেন এবং নিউজ না করেতে অনুরোধ জানিয়ে বিভিন্ন ধরনের প্রলোভন দেখান।

এর এক পর্যায়ে গত ১৫ মার্চ ২০২২ তারিখ বিকেল সোয়া ৩টার দিকে ০১৭৬৬-৯২০৬৮৭ নম্বর থেকে মুঠোফোনে রাশেদা বেগমের বড় বোন ও কঞ্চিপাড়া ইউনিয়নের নারী সদস্য পরিচয় দিয়ে রাশেদা বেগমের বিষয়ে যে কোন ধরেনের নিউজ করেত নিষেধ করেন এবং হুমকি দিয়ে বলেন, এই নিউজ করা হলে আপনাকে ছাড় দেওয়া হবেনা এবং ফুলছড়ি উপজেলার প্রভাবশালী এক আ.লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান এবং এক ইউপি চেয়ারম্যানের নাম ধরে বলা হয়, নিউজ হলে তারা আপনাকে ছাড়বেনা এবং হাসপাতাল ও মদনেরপাড়া এলাকায় গেলে আপনাকে দেখে নেওয়া হবে।

পরে গত ১৮ মার্চ অনলাইন নিউজপোর্টাল “সময়নিউজ২৪.কম” এ ‘গাইবান্ধায় অতিদরিদ্রের কর্মসৃজন প্রকল্পে মহিলা সদস্য’র স্বামী-ছেলের নাম’ শিরোনামে এবং ২০ মার্চ গাইবান্ধার “সাপ্তাহিক অবিরাম” পত্রিকায় ‘কর্মসৃজন প্রকল্পে বোয়ালী ইউপি সদস্য’র স্বামী-ছেলের নাম’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

এর সূত্রে ধরে গত সোমবার ২১ মার্চ ২০২২ তারিখ রাত পৌনে ৮টার দিকে-০১৩০১-১৮০৪৮৫ নম্বর থেকে ফোন করে প্রথমে নারী সদস্য রাশেদা বেগম এবং পরে তার ছেলে আশাদুল ইসলাম মামলা করবে বলে হুমকি দেয়। পরে পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তা ও ভবিষ্যৎ নিরাপত্তার স্বার্থে বিষয়টি সাধারণ ডায়েরী (জিডি) করেন সাংবাদিক মাসুম বিল্লাহ।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*