Breaking News
Home / জেলা সংবাদ / গাইবান্ধা জেলা হাসপাতালে ডায়রিয়ার প্রকোপ

গাইবান্ধা জেলা হাসপাতালে ডায়রিয়ার প্রকোপ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধায় দেখা দিয়েছে ডায়রিয়ার প্রকোপ। গত একদিনের ব্যবধানে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ ডায়রিয়া রোগী। আক্রান্তদের মধ্যে বয়স্ক নারী-পুরুষের পাশাপাশি শিশুদের সংখ্যা বেশি ২০ শয্যার ডায়রিয়া ওয়ার্ডে একটি শয্যাও খালি নেই। বাধ্য হয়ে হাসপাতালের মেঝে, বারান্দা এক বেডে দুজন করে  চিকিৎসা নিতে হচ্ছে।
রোগীর স্বজন গাইবান্ধা সদরের দারিয়াপুরের সুমি বলেন, কোলের সাত মাস বয়সী শিশু বাচ্চা নিয়ে বাড়ান্দায় বসে ডাক্তারের অপেক্ষায়  কান্না কাটি করতেছি। সকাল থেকে অসুস্থ শিশু বাচ্চা নিয়ে আহাজারির করতেছি  তারপরেও ডাক্টারে দেখা মিলছে না।
অন্য রোগী ও রোগীর স্বজনদের অভিযোগ গাইবান্ধা জেলা হাসপাতালে বেড সংকট। এক বেডে গাদাগাদি করে চিকিৎসা নিতে হচ্ছে তারপরেও ডাক্তার নাই ও অপরিচ্ছন্ন পরিবেশে দুর্ভোগের যেন শেষ নেই।
জানা যায়, গাইবান্ধায় ২৮ লাখ লোকের জন্য জেলা হাসপাতালে গত এক সপ্তাহে দুই শতাধীক ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছে এর মধ্য নারী, পুরুষ, বয়স্ক ছাড়াও শিশুদের সংখ্যা বেশি।
হাসপাতালটির তত্ত্বাবধায়ক মাহবুব হোসেন বলেন নানা সীমাবদ্ধতার মধ্যে রোগীর চাপ বেশি হলেও স্বাস্থ্যসেবার ঘাটতি নেই। তবে জনবলের আভাবে কিছু কিছু ক্ষেত্রে ঘাটতি আছে বলে স্বীকার করেন।

About parinews