Breaking News
Home / জেলা সংবাদ / গ্রামে গ্রামে আন্দোলন করে এই সরকারকে হঠাতে হবে: সিপিবি নেতা সেলিম

গ্রামে গ্রামে আন্দোলন করে এই সরকারকে হঠাতে হবে: সিপিবি নেতা সেলিম

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃবাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি, ডাকসুর সাবেক ভিপি, বীরমুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে, সরকারের সীমাহীন দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে এবং সর্বোপরি ভোটাধিকার পুনরুদ্ধারের সংগ্রামে কোমর বেঁধে নামতে হবে। 
সোমবার (৩০ মে) দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা নিশ্চিত করার দাবিতে গাইবান্ধার পলাশবাড়ী শহিদ মিনার চত্বরে সিপিবি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

 মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আমাদের অভিজ্ঞতায় দেখেছি, শেখ হাসিনা যখন বিরোধী দলে থাকেন, তখন তিনি জনগণের কথা বলেন। আর খালেদা জিয়া যখন বিরোধী দলে থাকেন, তিনিও জনগণের কথা বলেন। তারা যেন সব সময় জনগণের কথা বলতে পারেন, সে জন্য আসুন আমরা দুজনকেই স্থায়ীভাবে বিরোধী দলে রাখার ব্যবস্থা করি।
নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে তিনি আরও বলেন, হাসিনা সরকার অসাধু ব্যবসায়ীদের হাতে টাকা তুলে দিতে চায়। ভোজ্যতেলের মূল্য কত হবে? দেশ কোন নীতিতে চলবে? কে দেশের সরকার গঠন করবে? জনগণকে সে ব্যাপারে ভোট দেওয়ার সুযোগ দেয় না। তেলের দাম বেড়েছে, বিদ্যুতের দাম বেড়েছে, আটার দাম বেড়েছে, প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে। কিন্তু কৃষক যখন বিক্রি করে তার ফসলের দাম পান না, এভাবে তাদের ওপর জুলুম-অত্যাচার চলছে।
তিনি বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে দেশের সাম্প্রদায়িক শক্তি বিস্তার করছে। তাদের চলছে লুটপাটের রাজনীতি। তাই মাঠে মাঠে, গ্রামে গ্রামে আন্দোলন করে এই সরকারকে হঠাতে হবে।
আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে এবং নীতি-নৈতিকতা ধ্বংস হয়ে গেছে বলে উল্লেখ করে সিপিবির সাবেক এই সভাপতি বলেন, দেশের সম্পদ বিদেশে পাচার হচ্ছে। সরকারি হিসাবে প্রতিবছর ৬৮ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যায়। 
তিনি আরও বলেন, বাংলার সম্পদ পাকিস্তানে পাচার হতো, মুক্তিযুদ্ধ করে পাকিস্তানে সম্পদ পাচার বন্ধ করেছি, নতুন করে বাংলাদেশি লুটপাটকারীরা কানাডা, সুইজারল্যান্ড, মালয়েশিয়ায় টাকা পাচার করবে, এটা কিছুতেই বরদাশত করা হবে না। দরকার হলে আমরা আরেকবার মুক্তিযুদ্ধের মতো আন্দোলন গড়ে তুলব। কিন্তু বাংলাদেশের সম্পদ বিদেশে পাচার হতে দেব না।
গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সৈয়দ মাহমুদুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিপিবিরকেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, জেলা কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, পলাশবাড়ী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আদিল নান্নু প্রমুখ।

About parinews