Breaking News
Home / বিনোদন / জটিল রোগে আক্রান্ত মিস ইউনিভার্স হারনাজ সান্ধু ক্রমাগত ওজন বাড়ছে,

জটিল রোগে আক্রান্ত মিস ইউনিভার্স হারনাজ সান্ধু ক্রমাগত ওজন বাড়ছে,

বিনোদন

ক্রমাগত ওজন বেড়ে যাচ্ছে। জটিল রোগের শিকার মিস ইউনিভার্স হারনাজ সান্ধু। তার জন্যই এই ওজন বেড়ে যাওয়ার সমস্যা। এক অনুষ্ঠানে গিয়ে প্রকাশ্যেই নিজের এই রোগের কথা জানিয়েছেন তিনি। খবর সংবাদ প্রতিদিনের।

২১ বছর পর মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সুন্দরীর খেতাব জেতেন ভারতের সুন্দরী। সুস্মিতা সেন, লারা দত্তের পর মুকুট ওঠে হারনাজ সান্ধুর মাথায়। সেদিন প্রশংসার জোয়ারে ভেসেছিলেন পাঞ্জাবের মেয়ে। কিন্তু সময় অনায়াসেই মানুষের মানসিকতা পালটে দেয়। যে হরনাজ এতদিন বাদে ভারতে মিস ইউনিভার্সের মুকুট নিয়ে আসেন, তাকেই ওজন বাড়ার জন্য বিদ্রুপ সহ্য করতে হয়।

এই বিদ্রুপের জবাব দিতে গিয়েই হারনাজ জানান, তিনি সিলিয়াক রোগে আক্রান্ত। সেই কারণেই ওজন বেড়ে যাচ্ছে।

সিলিয়াক রোগ হচ্ছে একটি অটোইমিউন কন্ডিশন, যাতে মানুষের ইমিউন সিস্টেম তারই শরীরের বিরুদ্ধে কাজ করে। গ্লুটেন জাতীয় খাবারে এটি আরও সক্রিয় হয়ে ওঠে। এই কন্ডিশনের প্রভাবে অপুষ্টিজনিত সমস্যা, স্নায়ুর সমস্যা, হাড়ের সমস্যা হতে পারে। এতে ওজন কমে যেতেও পারে, আবার অত্যধিক বেড়ে যেতেও পারে। দীর্ঘ সময়ের জন্য হজমের সমস্যা হতে পারে।

নিজের এই রোগের বিষয়ে কথা বলতে গিয়েই হারনাজ জানান, প্রথমে তাকে রোগা হওয়ার জন্য কথা শুনতে হতো। এখন ওজন বেড়ে যাওয়ায় কটাক্ষ শুনতে হয়। নিজের পছন্দের অনেক খাবার খেতেও পারেন না তিনি। তবে রোগা কিংবা মোটা হওয়া নিয়ে কোনোদিনই বেশি চিন্তিত ছিলেন না বলেই জানান মিস ইউনিভার্স। নিজের শরীর নিয়ে বরাবরই সন্তুষ্ট তিনি। কে কী বললো বা বললেন, তা নিয়ে বিশেষ মাথা ঘামান না বলেই জানিয়েছেন এই পাঞ্জাবকন্য়া।

About parinews