Breaking News
Home / জেলা সংবাদ / ঝালকাঠিতে বন্ধুসভার উদ্যোগে প্রথম আলোর২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঝালকাঠিতে বন্ধুসভার উদ্যোগে প্রথম আলোর২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঝালকাঠি প্রতিনিধি :প্রথম আলো বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে মানুষের মনে জায়গা করে নিয়েছে। প্রথম আলো মাদকের বিরুদ্ধে কথা বলে, এসিড সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্ছার থেকে সমাজের পরিবর্তন এনেছে। প্রতিষ্ঠার পর থেকে আজও তাঁদের লক্ষ্য ও আদর্শে অবিচল আছে। এজন্যই পাঠক প্রিয়তার শীর্ষে প্রথম আলো। 

সোমবার বিকেল ঝালকাঠিতে প্রথম আলোর ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বিকেল চারটায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জোহর আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক আক্কাস সিকদার, প্রবীন সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, প্রথম আলোর উপদেষ্টা ছবির হোসেন, পৌর কাউন্সিলর হুমায়ুন কবির সাগর, প্রথম আলো বন্ধুসভার সভাপতি আবির হোসেন রানা, জেলা প্রতিনিধি আসম মাহমুদুর রহমান পারভেজ প্রমূখ। 

প্রবীন সাংবাদিক হেমায়েত উদ্দিন বলেন, প্রথম আলো দেশ ও মানুষের জন্য অধম্য সাহস নিয়ে সত্য প্রকাশ করে যাচ্ছে। সম্পাদক মতিউর রহমান ও তাঁর কর্মীরা প্রথম আলোকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। মানুষের আশা আকাঙ্খার প্রতীক প্রথম আলো। অনুষ্ঠানে কাঠমিস্ত্রি হয়েও নিরলস প্রচেষ্টা চালিয়ে একটি লাইব্রেরী স্থাপন করে দৃষ্টান্ত স্থাপন করা নারয়ণ চন্দ্র মিস্ত্রিকে সম্মাননা ক্রেষ্ট ও ফুলের তোড়া দেয়া হয়। ঝালকাঠি শহরের কাঠপট্টি এলাকায় নারায়ণ চন্দ্রের লাইব্রেরীতে প্রতিদিন শতাধিক পাঠক বই পড়েন। এছাড়াও মো. নুরুল আমিন খলিফা নামের এক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককেও সম্মাননা ক্রেষ্ট দেয়া হয়। তিনি প্রতিদিন সকালে ২শ টাকার পরোটা কিনে কুকুর, শালিকসহ অভুক্ত পাখিদের খাওয়ান।

তিনি নদীর পাড়ের পতিত জায়গায় প্রচুর ফলের গাছ লাগিছেন। সেই গাছের ফল সাধারণ মানুষে খায়।   অনুষ্ঠান শেষে প্রথম আলোর বন্ধু ও শিশুদের নিয়ে অতিথিরা কেক কাটেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন বন্ধুসভার সদস্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার সাধারণ সম্পাদক সাব্বির হোসেন রানা ও সদস্য মুসরান জাহান নাজ। 

About parinews