Breaking News
Home / আন্তর্জাতিক / ট্রুডো আবার ক্ষমতায় আসছেন

ট্রুডো আবার ক্ষমতায় আসছেন

ফাইল ছবি

অনলাইন ডেস্কঃ

জাস্টিন ট্রুডো তৃতীয় মেয়াদে আবারও দেশটির প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। কানাডাভিত্তিক সংবাদমাধ্যম সিটিভি নিউজ এবং সিবিসি নিউজের টেলিভিশন জরিপে এমনই তথ্য উঠে এসেছে। কানাডায় আগাম জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শেষ হলেও তার ফলাফল এখনও ঘোষণা করা হয়নি। তবে তার আগেই টেলিভিশন জরিপে দেশটির নতুন প্রধানমন্ত্রী ধারণা করা হচ্ছে ট্রুডোকে। সংবাদমাধ্যম এএফপি টিভি জরিপের তথ্য দিয়ে একটি প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে।

সদ্যসমাপ্ত ভোটে প্রধানমন্ত্রী জাস্ট্রিন ট্রুডোর লিবারেল পার্টির সাথে বিরোধী কনজারভেটিভ পার্টির হাড্ডাহাড্ডি লড়াইয় হয়েছে বলে জানা গেছে। তবে জয়ের মালা গলায় দেয়ার দিক দিয়ে ট্রুডোকেই অগ্রসর মনে করছে জরিপের দেয়া তথ্য। তবে জরিপগুলো স্পষ্ট করে বলতে পারেনি, কোন কোন এলাকাগুলোর মাধ্যমে ট্রুডোর সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার সম্ভাবনা আছে।

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমও বলছে, দেশটির ৪৪তম সাধারণ নির্বাচনে এবার সংখ্যাগরিষ্ঠ আসন পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে ট্রুডোর। বর্তমান সরকারে সংখ্যাগরিষ্ঠতা না থাকায় যে কোনো সিদ্ধান্ত গ্রহণে অন্য দলের আইনপ্রণেতাদের ওপর নির্ভর করতে হয় তার সরকারকে। মূলত করোনা মোকাবেলায় অর্থনৈতিক পুনরুদ্ধার এবং টিকা সংক্রান্ত নতুন পরিকল্পনা বাস্তাবায়নে আগাম নির্বাচন দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

মনে করা হচ্ছে ট্রুডোর অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্যই তাকে আবার ক্ষমতায় দেখতে চায় কানাডাবাসী।

About parinews