Breaking News
Home / জাতীয় / তৃতীয়ধাপে তফশীল বি ত পলাশবাড়ীর দুই ইউনিয়ন নির্বাচনের দাবীতে জনাকীর্ণ সংবাদ সম্মেলন

তৃতীয়ধাপে তফশীল বি ত পলাশবাড়ীর দুই ইউনিয়ন নির্বাচনের দাবীতে জনাকীর্ণ সংবাদ সম্মেলন

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ আসন্ন ইউপি নির্বাচনে গাইবান্ধার পলাশবাড়ীতে তৃতীয়ধাপে তফশীল বি ত কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়ন দু’টির নির্বাচনের দাবীতে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবার) রাত ৮টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলার বি ত ওই দুই ইউনিয়নের দলীয় ও স্বতন্ত্র সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের সমন্বয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে সম্ভাব্য প্রার্থীদের পক্ষে কিশোরগাড়ী ইউপি আওয়ামী লীগ সভাপতি ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. মাহাবুব প্রধান লিখিত বক্তব্যে বলেন, ৯টি ইউনিয়ন নিয়ে পলাশবাড়ী উপজেলা গঠিত। ইতোপূর্বে পৌরসভা বাস্তবায়নে সীমানা জটিলতার কিশোরগাড়ী, পলাশবাড়ী ও বরিশাল ইউপি’র নির্বাচন স্থগিত করা হয়।

বিগত ২০০৩ সালে পলাশবাড়ীর ৯টি ইউনিয়নে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু সীমানা জটিলতাসহ নানা কারণে উপরোক্ত তিনটি ইউনিয়ন দীর্ঘ ১৮ বছর নির্বাচন বি ত হয়ে পড়ে। একপর্যায়ে পলাশবাড়ী ইউনিয়নের ১৯ গ্রাম, কিশোরগাড়ীর ৪ গ্রাম এবং বরিশাল ইউনিয়নের ১টিসহ ২৪টি গ্রাম নিয়ে ২০২১ সালে পলাশবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভা নির্বাচন পরবর্তী ভৌগলিক দিক থেকে সীমানা জটিলতা আপাততঃ নিরসন হয়।

এতে কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়ন নির্বাচনে আর কোন বাধা থাকার কথা নয়। চলমান ইউপি নির্বাচন তফশীল ঘোষণার ধারাবাহিকতার তৃতীয়ধাপে উপজেলার ৮ ইউনিয়ন তফশীল ঘোষণার অপেক্ষায় অপেক্ষমান থাকলেও অজ্ঞাত কারণে আবারো দু’টি ইউনিয়ন বি ত করে ৬টি ইউপি’র তফশীল ঘোষণা করা হয়। সর্বোপরি ঘোষিত নির্বাচন তফশীল থেকে কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়নের নাম বাদপড়ার খবর ছড়িয়ে পড়লে প্রার্থী-ভোটারসহ এলাকার সর্বস্তরের সচেতন জনমনে বিষয়টি চরম অসন্তোষের সৃষ্টি করেছে।

সম্ভাব্য প্রার্থীরা দীর্ঘ ১৯ বছর ধরে বি ত ইউনিয়ন দু’টির নির্বাচন অনুষ্ঠানের দাবীতে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহণের যথাযথ হস্তক্ষেপ দাবী করেছেন। সম্মেলনে অন্যান্যদের মধ্যে কিশোরগাড়ী ইউপি’র সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক গোলাম মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন লিটন, এনামুল হক, সাজু প্রামানিক এবং বরিশাল ইউপি’র জাপা’র সম্ভাব্য প্রার্থী এম.এ হালিম সরকার ও আবুল হোসেন ছাড়াও এ দুই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*