Breaking News
Home / আন্তর্জাতিক / তৃতীয় বিশ্বযুদ্ধে পরমাণু অস্ত্রের ব্যবহার হবে |

তৃতীয় বিশ্বযুদ্ধে পরমাণু অস্ত্রের ব্যবহার হবে |

পরিবর্তন নিউজ ডেস্ক:

তৃতীয় বিশ্বযুদ্ধ হলে সে যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে বলে মন্তব্য করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সেরগেই লাভরভ। তিনি আরও বলেন, পরমাণু অস্ত্রের ব্যবহার হলে তৃতীয় বিশ্বযুদ্ধ ধ্বংসাত্মক হবে।

পরিবর্তন নিউজ ডেস্ক ছবি: সংগৃহীত

বুধবার (২ মার্চ) রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আরআইএ’র বরাত দিয়ে রয়টার্সের এক প্রতিবেদনে একথা জানা যায়।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইউক্রেন যদি পরমাণু অস্ত্র অর্জন করতে পারে তবে সেটি রাশিয়ার জন্য সত্যিকারের বিপদ হয়ে দাঁড়াবে।

মঙ্গলবার (১ মার্চ) জেনেভা সম্মেলনে ইউক্রেনে রুশ আগ্রাসনের বিষয়ে তিনি বলেন, ইউক্রেন যাতে পরমাণু অস্ত্র বানাতে না পারে সেজন্য হামলা চালানো হয়েছে। ইউরোপেও কোনো মার্কিন নিউক্লিয়ার বোমা থাকতে পারবে না। ইউরোপ থেকে মার্কিন নিউক্লিয়ার বোমা দেশটিতে ফিরিয়ে নেয়ার সময় হয়েছে। এসব বোমা আর ইউরোপে থাকতে পারবে না। যুক্তরাষ্ট্রকে অবশ্যই ফিরিয়ে নিতে হবে।

তিনি আরও বলেন, ইউক্রেনের কাছে এখনও সোভিয়েত ইউনিয়নের প্রযুক্তি রয়েছে। এর মাধ্যমে সেখানে পরমাণু অস্ত্র তৈরি করা হতে পারে। কাজেই এ মারাত্মক ঝুঁকির উচিত জবাব দিতে ব্যর্থ হওয়া যাবে না। যুক্তরাষ্ট্রের সাথে কৌশলগত স্থিতিশীলতা নিয়ে আলোচনা করতে রাশিয়া প্রস্তুত। কিন্তু সাবেক সোভিয়েত ইউনিয়নের কোনো দেশে সামরিক ঘাঁটি স্থাপন করতে পারবে না যুক্তরাষ্ট্র।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*