Breaking News
Home / জাতীয় / দীর্ঘদিনের দাবি করতোয়া নদীর ঋষিঘাটে একটি সেতু/ব্রিজ নির্মাণের! 

দীর্ঘদিনের দাবি করতোয়া নদীর ঋষিঘাটে একটি সেতু/ব্রিজ নির্মাণের! 

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ১নং কিশোরগাড়ী ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীর ঋষি ঘাটে একটি সেতু/ব্রিজ নির্মাণের দাবি জানিয়ে আসছে দীর্ঘদিন থেকে ইউনিয়নবাসী। কিন্তু সেই দাবি বা স্বপ্ন তাদের আজ অবধি পূরণ হয়েছে কি? হয়নি! হবে, হবে না হয়তো একদিন তাদের সেই সেতু নির্মাণ করা হবে এমন আশা নিয়ে বর্তমান কিশোরগাড়ী ইউনিয়নবাসী চেয়ে আছেন স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি সহ তথা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দিকে। 
এলাকাবাসী আক্ষেপ করে বলেন, আমরা দীর্ঘদিন থেকে ঋষি ঘাটে একটি সেতু/ব্রিজ নির্মাণের জোর দাবি জানিয়ে আসছি। কিন্তু আজও আমাদের সেতু/ব্রিজ নির্মাণের দাবি পূরণ হয়নি। বর্তমানে নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ হয়েছে, মেট্রোরেল করা হচ্ছে, ঢাকা-রংপুর মহাসড়ক চারলেন কাজ চলমান রয়েছে। তাই আমাদের এই ছোট্ট দাবিটি পূরণের জন্য জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জরুরী সুদৃষ্টি কামনা করছি। 
সুফল-করতোয়া নদীর ঋষি ঘাটে সেতুটি নির্মাণ হলে পাশ্ববর্তী দিনাজপুর জেলার ঘোড়াঘাট, নবাবগঞ্জ উপজেলা সহ রানীগঞ্জ বাজারের সঙ্গে যোগাযোগ বর্তমানের চেয়ে আরও দ্রুত বাড়বে। সেই সঙ্গে ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসারের সাথে ব্যাপক উন্নয়ন ঘটবে বলে মনে করছেন সচেতনমহল।
উল্লেখ্য, বর্তমানে উপজেলা সদরের সঙ্গে অত্র ইউনিয়নের সড়ক যোগাযোগ ব্যবস্থা ভালো থাকলেও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে ঋষি ঘাটের সেতুটি ব্যাপক ভূমিকা রাখবে।

About parinews