Breaking News
Home / জেলা সংবাদ / দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ মিছিল-সমাবেশ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ মিছিল-সমাবেশ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ
সয়াবিনসহ ভোজ্যতেলের দাম বাড়ানোর প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। সমাবেশ থেকে ভোজ্যতেলের দাম কমানো, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনাসহ বেশ কয়েকটি দাবী জানানো হয়েছে। ৭মে শনিবার দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে সিপিবি জেলা কমিটির উদ্যোগে এ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, গণবিরোধী সরকার আর অবৈধ সিন্ডিকেটের যোগসাজশে ভোক্তা জনগণের পকেট কাটার মহোৎসব চলছে। সর্বব্যাপী লুটপাটের ধাক্কায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অনেক আগেই সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। গণবিরোধী সরকার লুটেরা, মুনাফাখোর, মজুদদারদের স্বার্থের পাহারাদার হিসেবে ব্যবসায়ী-সিন্ডিকেটকে রক্ষা করে চলেছে। সাধারণ মানুষের প্রতি সরকার কোনো দায়বদ্ধতা দেখাচ্ছে না।
তারা আরো বলেন, শাসকদল মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে নয়া উদারনীতিবাদ ও মুক্তবাজার দর্শনের ভিত্তিতে দেশ পরিচালনা করছে। সরকারের বাজার তদারকি ও নিয়ন্ত্রণের অভাবে ব্যবসায়ী-সিন্ডিকেট দাম বাড়িয়ে যাচ্ছিল। সর্বশেষ সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১৯৮ টাকা নির্ধারণ করে সরকার মূল্যবৃদ্ধির প্রাতিষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে।
শনিবার বেলা ১২টায় শহরের ডিবি রোডে আসাদুজ্জামান মার্কেটের সামনে এ সমাবেশে বক্তব্য দেন সিপিবি গাইবান্ধা জেলা কমিটির সাবেক সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক এ্যাড. মুরাদ জামান রব্বানী, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কৃষক নেতা ছাদেকুল মাস্টার, সম্পাদকমন্ডলীর সদস্য আসোয়াদ আলী, মিতা হাসান, জাহাঙ্গীর আলম প্রমূখ।
সমাবেশের শেষে সয়াবিনসহ ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*