Breaking News
Home / জেলা সংবাদ / নারী উন্নয়ন ফোরামের বরাদ্দ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

নারী উন্নয়ন ফোরামের বরাদ্দ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

মোঃ ইমদাদুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
উপজেলা পরিষদের বাৎসরিক বাজেটের ৩ ভাগ অর্থ নারী উন্নয়ন ফোরামের জন্য বরাদ্দ প্রদান এবং পরিষদের ২৫ ভাগ প্রকল্প নারী সদস্যদের মাধ্যমে বাস্তবায়নের দাবিতে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা নারাী উন্নয়ন ফোরাম।

সোমবার উপজেলা পরিষদ চত্বরে ঘন্টা ব্যাপি মানবন্ধন কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান উম্মে ছালমা, উপজেলা নারী উন্নয়ন ফোরামের সাধারন সম্পাদক তাহেরা বেগম, ফরিদা খানম, রতনা বেগম, নুরনাহার বেগম। বক্তাগণ বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমাবায় মন্ত্রনালয়ের উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত ২০২১ সালের ১২ সেপ্টেম্বর প্রকাশিত সংশোধিত পরিপত্রে বলা হয়েছে, উপজেলা উন্নয়ন তহবিল ব্যবহার নির্দেশিকার (৬) অনুচ্ছেদে বর্ণিত উপজেলা বার্ষিক কর্মসুচির খাতওয়ারী বিভাজন বিবিধ খাত হতে নারী উন্নয়ন ফোরামের অর্থ নির্বাহ করতে হবে। কিন্তু উপজেলা পরিষদ তা বাস্তবায়ন করছে না।

নারী উন্নয়ন ফোরামের বরাদ্দ বিধি মোতাবেক নারী সদস্যদের মাধ্যমে বাস্তবায়নের জোর দাবি জানান বক্তাগণ। উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ জানান, গত বছর উপজেলা বাৎসরিক বাজেরে ৩ ভাগ অর্থ প্রদান করা হয়েছে। আগামি বাজেটের অর্থ পরিপত্র মোতাবেক প্রকল্প বাস্তবায়নের জন্য প্রদান করা হবে। তিনি আরও বলেন উপজেলা পরিষদের ২৫ ভাগ প্রকল্পের বরাদ্দের ৭০ ভাগ টাকার প্রকল্প টেন্ডারের মাধ্যমে এবং ৩০ ভাগ টাকার প্রকল্প ইউনিয়ন পরিষদের মাধ্যমে বাস্তবায়ন করা হয়ে। সেখানে নারী সদস্যরা অন্তভূক্ত রয়েছে।

About parinews