Breaking News
Home / জাতীয় / পলাশবাড়ীতে ২৩৬ টি ঈদগাহ মাঠে ঈদুল আযহা’র জামাত অনুষ্ঠিত 

পলাশবাড়ীতে ২৩৬ টি ঈদগাহ মাঠে ঈদুল আযহা’র জামাত অনুষ্ঠিত 


ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় ধর্মীয় ভাব-গাম্ভীর্য পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ঈদুল আযহার নামাজ। ঈদগাহ মাঠ গুলো ছিলো কানায় কানায় পূর্ণ অতি তাপদাহের মধ্যে ঈদের জামাত শেষে মুসল্লিরা কোলাকুলিতে মেতে উঠেন। দীর্ঘদিন পরে ঈদগাহে জামাতে শরীক হতে পেরে এক বাড়তি আনন্দ ছিল ধর্মপ্রাণ উপজেলার সর্বস্তরের মুসল্লীদের মধ্যে। ১০ জুলাই রবিবার সকাল ৮টায় ঈদুল আযহা প্রধান জামাত পলাশবাড়ী পৌর শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোকসেদ চৌধুরী বিদ্যুৎ,পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব,উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি আবু বকর প্রধান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ স্থানীয় মুসল্লিগণ। 
এছাড়া সকাল ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে জামালপুর বড়দীঘিপাড় ঈদগাহ মাঠ, বৈরিহরিনবাড়ী ঈদগাহ মাঠ,হরিণবাড়ি ঈদগাহ মাঠ,ব্রাক ঈদগাহ মাঠ, বেলেরঘাট ঈদগাহ মাঠ,নয়নের মাঠ ঈদগাহ মাঠসহ অন্যান্য ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এবার উপজেলাজুড়ে মোট ২ শত ৩৬টি ঈদগাহ মাঠে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়। মুসল্লিরা যাতে প্রতিটি ঈদগাহ মাঠে সুষ্ঠভাবে জামাতে নামাজ আদায় করতে পারেন সেজন্য নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়। শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাতে ব্যক্তি, সমাজ, দেশ, মুসলিম উম্মাহ এবং সারাবিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন স্ব স্ব মাঠের ঈমামগণ।
কোরবানি দেওয়া আর্থিকভাবে সামর্থ্যবান প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য ওয়াজিব। সাধারণত উট, দুম্বা, গরু, মহিষ, ছাগল ও ভেড়া এসব পশুই কোরবানি করার বিধান রয়েছে। আল্লাহর সন্তুষ্টি কামনা করে সব লোভ-লালসা, হিংসা-বিদ্বেষ, ক্রোধ, স্বার্থপরতা তথা ভেতরের পশুত্বকে ত্যাগের মধ্য দিয়ে আত্মশুদ্ধি লাভের ভেতরেই রয়েছে কোরবানির প্রকৃত তাৎপর্য। এই ঈদে পশু কোরবানিই প্রধান ইবাদত। ঈদের জামাত আদায় করে সবাই ব্যস্ত হয়ে পড়েন কোরবানির জন্য। পছন্দের প্রানী কোরবানী দিয়ে এরপর  আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশী ও গরিব অসহায় মানুষের মাঝে কোরবানীর মাংস বিতরণ করা হয়। এদিকে ঈদের দিন উপজেলায় সরকারিভাবে হাসপাতাল, এতিমখানায় বিশেষ খাবার পরিবেশন করা হয়েছে।
এরআগে ঈদ কে সামনে রেখে পলাশবাড়ী উপজেলা বাসীকে ঈদের শুভেচ্ছা জানান স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোকসেদ চৌধুরী বিদ্যুৎ,পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব,উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি আবু বকর প্রধান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন,সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডল সহ অন্যান্য জনপ্রতিনিধি ও রাজনৈতিকদলের শীর্ষ নেতৃবৃন্দ।

About parinews