Breaking News
Home / জেলা সংবাদ / পলাশবাড়ীতে এলসিএস প্রকল্পে মহিলা শ্রমিক নিয়োগে তালবাহানা

পলাশবাড়ীতে এলসিএস প্রকল্পে মহিলা শ্রমিক নিয়োগে তালবাহানা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ীতে লেবার কন্ট্রাকটিং সোসাইটি (এলসিএস) প্রকল্পে মহিলা শ্রমিক নিয়োগে উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেনের তালবাহানা চলছে। ২৮ ফেব্রæয়ারি সোমবার উপজেলার পলাশবাড়ী পৌরসভা, কিশোরগাড়ী, হোসেনপুর ও বরিশাল ইউনিয়নে মহিলা শ্রমিক নিয়োগ করার কথা থাকলেও সকাল ১০টায় কিশোরগাড়ী ইউনিয়নে কোন প্রচার-প্রচারণা ছাড়াই এবং ইউপি সদস্যদের না জানিয়ে গোপনে উক্ত ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় ৬ জন মহিলা শ্রমিক নিয়োগ করতে গিয়ে ইউপি সদস্যদের তোপের মুখে পড়েন চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেন। অবশেষে মহিলা শ্রমিক নিয়োগ স্থগিত করে চলে আসেন উপজেলা প্রকৌশলী।
১লা মার্চ উপজেলার ৬নং বেতকাপা, ৭নং পবনাপুর, ৮নং মনোহরপুর ও ৯নং হরিনাথপুর ইউনিয়নে লেবার কন্ট্রাকটিং সোসাইটি (এলসিএস) এর মহিলা শ্রমিক নিয়োগ দেয়ার কথা ছিল। কিন্তু ইউনিয়নে প্রচার-প্রচারণা ও ইউপি সদস্যদের উক্ত বিষয়ে অবগত না করে গোপনে মহিলা শ্রমিক নিয়োগ দেওয়ার কৌশল প্রকাশ পাওয়ায় অবশেষে নিয়োগ স্থগিত করেছেন উপজেলা প্রকৌশলী তাহাজ্জত। এব্যাপারে উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেন জানান, বিভিন্ন জটিলতার কারণে লেবার কন্ট্রাকটিং সোসাইটি (এলসিএস) এর মহিলা শ্রমিক নিয়োগ দেওয়া হয়নি। পরবর্তীতে নিয়োগ দেওয়া হবে। 
উল্লেখ্য: উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেনের দায়িত্ব অবহেলার কারণে গত অর্থ বছর এবং বতর্মান অর্থ বছরের এলসিএস প্রকল্পে শ্রমিক নিয়োগে বিলম্ব হয়। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যম খবর প্রকাশের পর গাইবান্ধা নির্বাহী প্রকৌশলী সাবিউল ইসলাম তদন্তে এসে ঘটনার সত্যতা পান এবং পরবর্তীতে শ্রমিক নিয়োগ দেওয়ার নির্দেশ প্রদান করেন।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*