Breaking News
Home / জেলা সংবাদ / পলাশবাড়ীতে গ্যাস পাইপ লাইন নির্মাণে কৃষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

পলাশবাড়ীতে গ্যাস পাইপ লাইন নির্মাণে কৃষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ
বর্তমান সরকারের নানামূখী উন্নয়নের ধারার অংশ হিসেবে অবহেলিত উত্তরবঙ্গের মানুষের উন্নয়নের দিক লক্ষ করে সরকার সৈয়দপুর বগুড়া-রংপুর-সৈয়দপুর গ্যাস পাইপ লাইট প্রকল্প বাস্তবায়নে বগুড়া থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে গ্যাস পাইপ লাইনের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। প্রকল্পের কাজ সমাপ্ত হলে গ্যাস সুবিধা পাবে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলা এবং রংপুরের পীরগঞ্জসহ উত্তরবঙ্গের সৈয়দপুর, দিনাজপুর, রংপুর, নীলফামারী এলাকা। 
গ্যাস পাইপ লাইন নির্মাণে ক্ষতিগ্রস্থ কৃষকরা যাতে হয়রানী ও প্রতারণার স্বীকার না হয় সেই দিক লক্ষ করে ৯ এপ্রিল সকাল ১০টায় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মেরীরহাট ঈদগাহ মাঠে ক্ষতিগ্রস্থ কৃষককের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলহাজ¦ আবুল কাসেম মাষ্টারের সভাপতিত্বে সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন গ্যাস ট্রান্সমিশন কোম্পানী লিঃ এর উপ-ব্যবস্থাপক আহসান হাবীব, সহ-ব্যবস্থাপক মনোয়ার সেলিম, গ্যাসলিন লিঃ এর সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা নুরুল আমিন। গ্যাসলিন লিব্রা জেভি ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে কাজটি বাস্তবায়ন করা হবে বলে জানা যায়। 
গ্যাস পাইপ লাইনে অন্তর্ভূক্ত জমি মালিকগণকের ক্ষতি নির্ধারণ করবেন পিডাপ্লিউডি, কৃষি অফিস ও কৃষি বিপণীর সিদ্ধান্ত মোতাবেক নির্ধারণ হবে ক্ষতিপূরণের পরিমান। বক্তাগণ জানান গ্যাস পাইপ লাইন নির্মাণ হলে এলাকায় কলকারখানা চালু হবে। তাতে মানুষের কর্মসংস্থান বৃদ্ধিপাবে ও এলাকার উন্নয়ন সাধিত হবে।

About parinews