Breaking News
Home / জেলা সংবাদ / পলাশবাড়ীতে ফ্যামিলি কার্ডে’ প৩ হাজার পরিবাবার পাবে  টিসিবি পণ্য

পলাশবাড়ীতে ফ্যামিলি কার্ডে’ প৩ হাজার পরিবাবার পাবে  টিসিবি পণ্য

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ পলাশবাড়ীতে প্রথম দফায় ২০ মার্চ থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সেখানে ফ্যামেলি কার্ডের মাধ্যমে এই পণ্য বিক্রি করা হবে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে একসঙ্গে পাঁচ পণ্যের প্যাকেজ পাবেন কার্ডধারীরা। 

টিসিবি জানায়, প্রতি প্যাকেজে থাকবে দুই লিটার ভোজ্যতেল, দুই কেজি চিনি, দুই কেজি ছোলা, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি পেঁয়াজ। প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫,  মসুর ডাল ৬৫, পেঁয়াজ ৩০ টাকা হারে বিক্রি করা হবে। তবে ছোলার দাম এখনো নির্ধারণ হয়নি।

পলাশবাড়ী পৌরসভা থেকে জানা যায়, ফ্যামিলি কার্ড কর্মসূচির আওতায় পৌরসভার ২ হাজার ৮’শ ৯৮টি পরিবারের তালিকা চূড়ান্ত করা হয়েছে। পলাশবাড়ীর ন্যায় সারা দেশে একযোগে এইটিসিবির পণ্য বিক্রিয় কার্যক্রম চলবে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে দেশব্যাপী এক কোটি পরিবার পাবে এই সুবিধা। 

একজন কার্ডধারী রোজার আগে এবং রোজার মধ্যে দুই দফা পণ্য পাবেন। প্রথম কিস্তির পণ্য পাবেন ২০ মার্চ থেকে। দ্বিতীয় কিস্তির পণ্য দেওয়া হবে রোজার মাঝামাঝি সময়ে।
এই কর্মসূচির জন্য দুই কোটি লিটার সয়াবিন তেল, ৪০ হাজার মেট্রিক টন চিনি, ৪০ হাজার মেট্রিক টন মসুর ডাল ও ৪০ হাজার মেট্রিক টন ছোলা এবং ২৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ প্রয়োজন হবে।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*