Breaking News
Home / জেলা সংবাদ / পলাশবাড়ীতে মরহুম ডা. দেলওয়ার হোসেন চৌধুরী স্মৃতি পাঠাগার শুভ-উদ্বোধন করলেন-ইসি বেগম কবিতা খানম চৌধুরী

পলাশবাড়ীতে মরহুম ডা. দেলওয়ার হোসেন চৌধুরী স্মৃতি পাঠাগার শুভ-উদ্বোধন করলেন-ইসি বেগম কবিতা খানম চৌধুরী

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ বাংলাদেশ নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম চৌধুরী বলেছেন, মানুষকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। সর্বোপরি লোভ-লালসা, সংকীর্ণ মানসিকতা পরিহার বা নীয়। যে জীবনের উদারতা-মানবতা নেই তা কোনদিন জীবন নয়। বই পড়ার অভ্যাস কোনোদিন মানুষকে ধ্বংস করে না বরং উজ্জীবিত করে। চিরায়ত ইতিহাস ঐতিহ্য জানতে হবে। ধ্বংসের নেশা থেকে বেরিয়ে এসে বই পড়ার নেশায় ধাবিত হতে হবে। ছেলে-মেয়েদের মানুষ হিসেবে গড়ে তুলতে হলে নিজেদের স্বার্থের ব্যস্ততার মোহ সম্বরণ করতে হবে।

গতকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় তিনি তাঁর শ্বশুরবাড়ী গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের পার্বতীপুরের পাশের গ্রামের ঠুটিয়াপাকুর বাজারে মরহুম ডা. দেলওয়ার হোসেন চৌধুরীর নামানুসারে একটি স্মৃতি পাঠাগার শুভ-উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বাংলাদেশ হেরিটেজ স্ট্যাডি এন্ড ডেভলপমেন্ট ফাউন্ডেশন পলাশবাড়ী উপজেলা শাখার সভাপতি মো. মারুফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও হেরিটেজ বাংলাদেশের উপদেষ্টা মো. জাকির হোসেন।

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন, গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবুর রহমান, সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা, থানা অফিসার ইনচার্জ মো. মাসুদ রানা, উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম, ইসি’র দেবর পলাশবাড়ী আদর্শ ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. ছাইফুলার রহমান তোতা চৌধুরী, সভাপতি বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন গাইবান্ধা এবং প্রেস ক্লাব গাইবান্ধার সভাপতি কেএম নেয়ামুল আহসান পাভেল প্রমুখ।

অনুষ্ঠানটির স ালনায় ছিলেন মহদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. পারভীন চৌধুরী। বিকেলে তিনি উপজেলা প্রশাসন চত্ত্বরে আসলে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে তাঁকে আনুষ্ঠানিক গার্ড-অব-অনার সম্মান প্রদর্শন করা হয়। সবারআগে লাল ফিতা কেটে তিনি মরহুম ডা. দেলওয়ার হোসেন চৌধুরী স্মৃতি পাঠাগার-এর শুভ-উদ্বোধন করেন।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*