Breaking News
Home / জেলা সংবাদ / পলাশবাড়ীতে সরকারি খাস বিল লীজ না নিয়েই মাছ চাষের পায়তারা

পলাশবাড়ীতে সরকারি খাস বিল লীজ না নিয়েই মাছ চাষের পায়তারা

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ 
পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়নের দুইটি সরকারি খাস বিল লীজ না নিয়েই মাছ চাষ। লীজ না নিয়েই কৌশলে মাছ ছেড়ে দিয়ে স্বল্পমূলে লীজ নেয়ার তৎপরোতা চালিয়ে যাচ্ছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ১নং কিশোরগাড়ী ইউনিয়নের ঔষধগাড়ী ও আন্দুয়ার ২টি সরকারি বিল সরকারি নিয়ম অনুযায়ী লীজ না নিয়ে এলাকার কতিপয় স্বার্থন্বেশী মহল কিশোরগাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রনজিৎ কুমার সরকারের সাথে যোগসাজোসে স্বল্পমূল্যে লীজ নেওয়ার জন্য লীজের আগেই বিলে মাছ ছেড়ে দেওয়া হয়েছে বলে এলাকাবাসী জানান। 
ঔষধগাড়ী বিলে যে দুইজন লীগের আগেই মাছ ছেড়ে দিয়েছে তাদের সাথে কথা বললে তারা জানান, সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নিজেই মাছ ছেড়ে দিয়েছেন। মাছ কেউ যেন না ধরে তা দেখাশুনা করার জন্য আমাদের দায়িত্ব দেওয়া হয়েছে। এ ব্যাপারে কিশোরগাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রনজিৎ কুমার সরকারের বিষয়টি অস্বীকার করে বলেন, আমি কাউকে বিলে মাছ ছাড়ার ও মাছ মারার হুকুম দেইনি এবং আমি নিজেও মাছ ছাড়িনি। 
তবে ব্যাপক প্রচার-প্রচারণা না করে খাস কালেকশনে গোপনে যদি লীজ দেওয়া হয় তাহলে সরকার অনেক অংশেই রাজস্ব কম পাবে বলে সচেতন মহল জানিয়েছেন।#

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*