Breaking News
Home / জাতীয় / পলাশবাড়ীর রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবণ নির্মাণের অনিয়ম

পলাশবাড়ীর রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবণ নির্মাণের অনিয়ম

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ

প্রায় এক কোটি টাকা ব্যয়ে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন দ্বিতল ভবণ নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেনের উপস্থিতিতে ব্যাপক অনিয়ম করে কাজ করা হচ্ছে।

ভবণের ঢালাই কাজে স্টিলের সার্টার ব্যবহার করার কথা থাকলেও কাঠের সার্টার দিয়ে দায়সারা ঢালাই কাজসহ ভবনের নিচের মাটি হতে পিলার গুলো ৭ ফিট লম্বা করার কথা থাকলেও হচ্ছে ৫ ফিট, ভবণের বিম গুলোতে রিং রড ব্যবহার করা হচ্ছে ৫ ইি হতে ৭ ইি পরপর, পাথর হাফ ইি মাপের বদলে ১ ইি হতে দেড় ইি পরিমাণ বড় বড় পাথর ও নিম্নমানের বালু দিয়ে ভবণ নির্মাণের সত্যতা পাওয়া গেছে। তবে এ বিষয়ে কথা বলতে রাজি নয় উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেন ও ঠিকাদার বাবু মিয়া ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় জনসাধারণ বলেন, উপজেলা প্রকৌশলী অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে অনিয়ম করে ভবণ নির্মাণ কাজ চলমান রয়েছে। তাদের এসব অনিয়ম বিষয়ে কেউ কোন কথা বলতে পারছেনা। নানা প্রকার অনিয়মের মধ্যে বাস্তবায়ন হচ্ছে ভবণ নির্মান কাজ।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবণটি সঠিকভাবে নির্মাণে ও সকল অনিয়ম বন্ধে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন তারা। এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর মন্ডল বলেন,আমরা ভবনের কাজ সম্পর্কে বুঝিনা তবে উপ সহকারি প্রকৌশলীদের নিকট কাজ সম্পর্কে ধারণা নিচ্ছি।

তিনি আরো জানান, ঢালাইয়ের কাজে স্টীলের সার্টারের বদলে কাঠের সার্টার ব্যবহারের ঘটনাটি সত্য । এবিষয়ে এলজিইডির গাইবান্ধার জেলা নির্বাহী প্রকৌশলী ছাবিউল ইসলাম জানান, বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

About parinews