Breaking News
Home / জেলা সংবাদ / পলাশবাড়ীর হোসেনপুরে জোরপূর্বক জমির ধান কর্তনের অভিযোগ

পলাশবাড়ীর হোসেনপুরে জোরপূর্বক জমির ধান কর্তনের অভিযোগ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের বাহিরডাঙ্গা গ্রামে পেশি শক্তি দেখিয়ে জোরপূর্বক জমি দখল করে জমিতে লাগানো হাইব্রিড-২ ইরি আধা-পাকা ধান কর্তনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ২৮ এপ্রিল শফিকুল ইসলাম বাদী হয়ে পলাশবাড়ী থানায় একটি এজাহার দায়ের করেন। 
এজাহার সূত্রে ও সরেজমিনে জানা যায়, উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মৃত জমির উদ্দিন সরকারের পুত্র শফিকুল ইসলামের সাথে একই ইউনিয়নের পাশ^বর্তী বাহিরডাঙ্গা গ্রামের মৃত আজাহার আলীর ছেলে বাবুল মিয়া ও তার সহযোগীদের কয়েকদিন পূর্ব থেকে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এমতাবস্থা চলাকালে গত কয়েকদিন পূর্বে শফিকুল ইসলাম তার ভোগদখলকৃত বাহিরডাঙ্গা মৌজার জেএল- ৬১ খতিয়ান-১৯৭ দাগ-১৪৫, ১৪৬ জমির পরিমান- ৯৯ শতক ও সাইনদহ মৌজার দাগ- ১১৮ জমি ৬১ শতক জমির উপর বাবলু মিয়া ও তার অনুসারীদের বিরুদ্ধে পিটিশন মামলা নং- ২৭২/২০২২ ধারা ফৌঃকাঃবিঃ আইনের ১৪৪/১৪৫ মামলাটি বিজ্ঞ আদালতে দায়ের করেন যা বিচারাধীন আছে। 
ফলে বাবলুগং ক্ষিপ্ত হয়ে ২৮ এপ্রিল সকাল ৭.৩০ ঘটিকার সময় জোরপূর্বক সন্ত্রাসী কায়দায় দেশীয় অস্ত্রসস্ত্র ও হাতে কাস্তে নিয়ে উল্লেখিত জমির মধ্য হতে ৩০ শতক জমিতে থাকা প্রায় ২৫ হাজার টাকা মূল্যের আধা-পাকা ধান কর্তন করে প্রতিপক্ষ বাবলু মিয়ার বাড়ীতে নিয়ে যায়। খবর পেয়ে বাদী শফিকুল ও তার ভাইয়েরা ঘটনাস্থল ধানের জমিতে পৌছিয়া বাবলু মিয়া ও তার অনুসারীদের নিষেধ করায় প্রতিপক্ষগণ তাদের মারপিট করে আহত করে। বর্তমানে প্রতিপক্ষগণ বাদী শফিকুল ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন প্রকার হুমকি-ধামকি দিয়ে আসছে। এ বিষয়ে বাবলু মিয়া ও তার অনুসারীদের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাদের কাউকে পাওয়া যায়নি। এব্যাপারে ২৮ এপ্রিল শফিকুল ইসলাম বাদী হয়ে বাবলু মিয়া ও তার অনুসারীদের বিরুদ্ধে পলাশবাড়ী থানায় একটি এজাহার দায়ের করেন।#

About parinews