Breaking News
Home / জাতীয় / প্রযুক্তিগতভাবে তরুণদের দক্ষ করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রযুক্তিগতভাবে তরুণদের দক্ষ করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

জাতীয়

বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে তরুণদের প্রযুক্তিগতভাবে দক্ষ করতে কাজ করছে সরকার, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ধারণকৃত ভিডিও বার্তায় এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড নামের এই পুরস্কার ২০১৫ সাল থেকে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলা প্রদান করে আসছে। সোমবার বিকেলে সাভারের শেখ হাসিনা ন্যাশনাল ইয়ুথ সেন্টারে পুরস্কার বিতরণের আয়োজন করে সিআরআই। এতে চূড়ান্ত পর্বে উর্ত্তীণ ৩১টি সংগঠনের মধ্য থেকে পাঁচটি বিভাগে পুরস্কারের জন্য বেছে নেয়া হয়েছে তরুণদের ১৫টি সংগঠনকে।

অনুষ্ঠানের প্রথম পর্বে দেশ গঠনে নেতৃত্ব, সেবা, উদ্যোগ ও গবেষণায় বিশেষ অবদান রাখায় দেশের ১৫টি সংগঠনের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক। দ্বিতীয় পর্বে ‘পাথ ফাইন্ডার অফ ফিফটি’ পদক পায় মঙ্গল শোভাযাত্রার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন। স্বেচ্ছাসেবী সংগঠন আঞ্জুমান মফিদুল ইসলাম এবং বন্যপ্রাণী রক্ষায় বিশেষ অবদানের জন্য রুবাইয়্যাত ও এলিজাবেথকেও পুরস্কৃত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে আরও বলেন, দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তরুণদের শক্তি, সাহস ও সক্ষমতা। নিজেদের আত্মনির্ভরশীল হয়ে অন্যদেরও কাজের সুযোগ করে দেয়ার উপর গুরুত্ব দেন শেখ হাসিনা।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*