Breaking News
Home / জেলা সংবাদ / ফুলছড়িতে নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন

ফুলছড়িতে নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি: ‘মা ও শিশুর জীবন বাচাতে, স্বাস্থ্য কেন্দ্রে হবে যেতে’ -এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফুলছড়িতে নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন করা হয়েছে।
ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে মমতা প্রকল্পের সহযোগিতায় শনিবার সকালে দিবসটি উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। পরে আলোচনা সভায় বক্তব্য দেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাকিবুল হাসান, ডাঃ নাফিসা খানম, ডাঃ সেলিম রেজা, নার্স সুুপারভাইজার আনারকলি আকতার, স্বাস্থ্য পরিদর্শক ফরিদুল ইসলাম প্রমুখ। অপরদিকে এদিন উড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ব্যবস্থাপনা কমিটির আয়োজনে মমতা প্রকল্পের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন, উড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশা, গুনভরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলুবুর রহমান, পরিবার পরিদর্শিকা ছালেহা বেগম, পরিদর্শক আক্তারুজ্জামান, মমতা প্রকল্পের টিওসিবিএস নুর আলম প্রমুখ। অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে সহায়তাকারি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, একজন মা ও নবজাতকের সুস্থ ও সুন্দর জীবন পেতে হলে অবশ্যই গর্ভকালীন চেকআপ ও প্রাতিষ্ঠানিক ডেলিভারি সেবা গ্রহন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সবাই মিলে গর্ভবতী মা’দেরকে চিহ্নিত করার পাশাপাশি চেকআপ ও প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করার জন্য কাজ করতে হবে।

About parinews