Breaking News
Home / জেলা সংবাদ / বাংলার বাঘ একে ফজলুল হকের প্রতিষ্ঠিত বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

বাংলার বাঘ একে ফজলুল হকের প্রতিষ্ঠিত বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধিঃঃ ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়ায় শের-ই-বাংলা একে ফজলুল হক কর্তৃক প্রতিষ্ঠিত সাতুরিয়া মেহেরুন্নেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের জমি, দিঘি, খেলার মাঠ রক্ষা, প্রতিষ্ঠানের নাম করন রক্ষার্থে ও নানা আর্থিক অনিয়মের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

২৭ সেপ্টেম্বর সোমবার সকালে বিদ্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ওই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ঐক্যপরিষদ ও অভিভাবকরা। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, জেলা পরিষদ সদস্য আব্দুস সোবাহান খান, প্রাক্তন ছাত্র নুরুল আলম বাবুল ও রাসেল খানসহ অনেকে। বক্তারা বলেন, স্কুলের ৪ একরের অধিক জমির মধ্যে স্কুলের নামে ৩ একর জমি রেকর্ড রয়েছে। বর্তমানে ১ একর ২৮ শতাংশ জমি বেদখল রয়েছে। স্কুলের এসব জমি, দিঘি ও মাঠ উদ্ধার করে বিদ্যালয়ের নামে হস্তান্তর ও স্কুলের নানা অনিয়ম তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া এবং র্পূর্ণাঙ্গ কমিটি গঠনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায় আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

মানববন্ধনে বিদ্যালয়টির প্রাক্তন ছাত্র ও অভিভাবকদেও একাংশ সহ প্রায় দুই শতাধিক মানুষ অংশ নেন।এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক ফজলুল হক আকন বলেন, বে-দখলীয় জমি উদ্ধারের জন্য পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক আমি (প্রধান শিক্ষক) বাদী হয়ে গত ২০২০ সালে সহকারী জজ আদালতে মামলা দায়ের করি যাহা বিচারাধীন রয়েছে। এছাড়াও গত দশ বছরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কারও কাছ থেকে বেতন আদায় করা হয় না বা বিদ্যালয়ের অন্য কোন খাতে অর্থ আয় হয় না, সেখানে আর্থিক অনিয়মের সুযোগ নেই। তিনি আরও বলেন ইতিমধ্যে এ সংক্রান্ত অভিযোগের বিভাগীয় তদন্ত শেষে আর্থিক অনিয়মের কোনো প্রমাণ মেলেনি।

About parinews