Breaking News
Home / জাতীয় / ভারতীয় পররাষ্ট্র সচিব ঢাকায় পৌঁছেছেন

ভারতীয় পররাষ্ট্র সচিব ঢাকায় পৌঁছেছেন

অনলাইন

ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন। সকাল ১০টার দিকে বিমানবন্দরে তাকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

ভারতীয় পররাষ্ট্র সচিব

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে তার। এছাড়া বিকেলে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথেও সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে তার। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও সৌজন্য সাক্ষাৎ করবেন সাবেক বাংলাদেশে নিযুক্ত ভারতের এই রাষ্ট্রদূত।

বিজয়ের পঞ্চাশ বছর উদযাপনে ঢাকা আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ১৬ ডিসেম্বর সুবর্ণ জয়ন্তীর পাশাপাশি রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করবেন তিনি। সেই প্রস্তুতির অংশ হিসেবে আজ ঢাকা এলেন দেশটির পররাষ্ট্র সচিব। দ্বিপাক্ষিকি বৈঠকে বসবেন দুদেশের পররাষ্ট্র সচিব। এবারের দ্বিপাক্ষিক বৈঠকে সীমান্ত হত্যা বন্ধ আর তিস্তার পানি চুক্তি সইয়ের কথা তুলবে বাংলাদেশ। পাশাপাশি দুদেশের যোগাযোগ বা কানেকটিভিটি বাড়ানোর ওপর গুরুত্ব দেয়ার কথা জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*