Breaking News
Home / জেলা সংবাদ / মুকসুদপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন ও জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ ।

মুকসুদপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন ও জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ ।

ফকির মিরাজ আলী শেখ,বিশেষ প্রতিনিধি:
গোপালগঞ্জের মুকসুদপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন ও জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে উপজেলার গোহালা ইউনিয়নের মোঃ আবুল কালাম আজাদের বিরুদ্ধে ।

এ ব্যাপারে ভুক্তভোগি ৪টি পরিবার প্রতিকার চেয়ে জেলা প্রশাসক ও থানাসহ বিভিন্ন প্রশাসন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন ।প্রেরিত লিখিত অভিযোগে জানাযায়, মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়নের গোহালা গ্রামের দাগ নং ৪৮৪, ৪৮৫, ৪৮৬, ৪৮৭, ৪৮৮, ৫২৭, ৫২৮, ৫৩১ মৌজার এস,এ আর, এস জরিপ অনুযায়ী বংশানুক্রমিক ভাবে ১৯২ শতাংশ বাড়ির জায়গা হরিপদ রায়সহ ৪টি পরিবার ভোগ দখল করে আসছে ।

কিন্তু গোহালা ইউনিয়নের মোঃ আবুল কালাম আজাদ হিন্দু সম্প্রদায়ের পাশে কিছু অংশ জায়গা ক্রয় করে । পরে আবুল কালাম আজাদ তার ক্রয়কৃত জায়গায় স্থাপনা নির্মান না করে হিন্দু সম্প্রদায়ের ভোগ দখলের জায়গায় স্থাপনা নির্মানের জন্য পায়তারা করলে হিন্দু সম্প্রদায়ের লোকজন বাঁধা দেয় ।

এমন কি হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে চাঁদাবাজিসহ ৪টি মিথ্যা হয়রানিমূলক মামলা দায়ের করে । এ অবস্থায় ওই ৪টি পরিবারসহ ১০টি পরিবার চরম আতংকের মধ্যে দিন যাপন করছে ।


ভূক্তভোগি পরিবারের অশোক রায় বলেন, আমাদের এই বাড়ির জায়গা আবুল কালাম আজাদ জবর দখল করার জন্য পায়তারা করতেছে এবং আমাদের নামে চাঁদাবাজিসহ ৪টি হয়রানিমূলক মামলা করেছে । আমরা এর সুষ্ঠ বিচার চাই । 

এ ব্যাপারে আবুল কালাম আজাদ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, উক্ত দাগের মধ্যে ৪১ শতাংশ জায়গা ক্রয় সূত্রে আমার । প্রতিপক্ষ আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে । মুকসুদপুর থানার ওসি আবু বকর মিয়া জানান, এ ব্যাপারে আমরা অভিযোগ পেয়েছি । জমিজমা সংক্রান্ত বিষয় আদালত দেখবে । তবে আমরা চেষ্টা করবো দুই পক্ষকে ডেকে আপোষ মিমাংসা করে দেয়ার জন্য ।

About parinews