Breaking News
Home / খেলাধুলা / মুখোমুখি আফগানিস্তান-নিউজিল্যান্ড, আজ তাকিয়ে থাকবে ভারত

মুখোমুখি আফগানিস্তান-নিউজিল্যান্ড, আজ তাকিয়ে থাকবে ভারত

স্পোর্টস নিউজ

শেষ চার নিশ্চিতের মিশনে বিকাল চারটায় আফগানিস্তানের বিপক্ষে লড়বে নিউজিল্যান্ড। যে ম্যাচে নিউজিল্যান্ড জয় পেলেই সেমির স্বপ্ন শেষ ভারতের আর রাত ৮ টায় আগেই সেমিফাইনাল নিশ্চিত করা পাকিস্তান লড়বে স্কটল্যান্ডের বিপক্ষে।

ছবি: সংগৃহীত

পাকিস্তানের কাছে ১০ আর নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হারের পর টুর্নামেন্টে সেমির স্বপ্ন কঠিন হয়ে যায় ভারতের। তবে আফগানিস্তান ও স্কটল্যান্ডের বিপক্ষে দাপুটে জয়ে সেমির স্বপ্ন জিইয়ে রেখেছে ভিরাট কোহলি-রোহিত শর্মারা। সেমিফাইনাল খেলতে ভারতের সামনে প্রথম সমীকরণ হচ্ছে, নিউজিল্যান্ডকে হারতে হবে আফগানিস্তানের কাছে। আর পরের সমীকরণটাও একই রকমের গুরুত্বপূর্ণ। সেটা হলো, শেষ ম্যাচে ভারতকে বড় ব্যবধানে জিততে হবে নামিবিয়ার বিপক্ষে।

শেষ চারে যেতে কিউইদের সমীকরণটা খুবই পরিষ্কার। আফগানিস্তানকে হারালেই সরাসরি সেমিফাইনালে পা রাখবে দলটি। অন্যদিকে সম্ভাবনা টিকে আছে আফগানদেরও। তবে জিততে হবে বড় ব্যবধানে। নেট রান রেট বাড়িয়ে নেয়ার সঙ্গে তাকিয়ে থাকতে হবে ভারত ম্যাচের দিকেও। দলের শক্তি বাড়াতে ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ফিরছেন স্পিনার মুজিব উর রহমান। বিপরীতে টপ অর্ডারের পারফরমেন্স নিয়ে কিছুটা দুশ্চিন্তা কিউই শিবিরে।

টি-টোয়েন্টিতে এবারই প্রথম মুখোমুখি হচ্ছে দু’দল। এর আগে, ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে দু’বারের দেখায় প্রতিটিতেই নিউজিল্যান্ডের কাছে হেরেছে আফগানিস্তান।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*