Breaking News
Home / আন্তর্জাতিক / মোদির নতুন গাড়িমাইন বিস্ফোরণকেও রুখে দেবে

মোদির নতুন গাড়িমাইন বিস্ফোরণকেও রুখে দেবে

পরিবর্তন নিউজ ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য নতুন গাড়ি আনা হয়েছে। তিনি মার্সিডিজ-মেবাক এস৬৫০ গাড়িতে চড়ছেন। সম্প্রতি ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করতে হায়দরাবাদ হাউজে এই গাড়ি করে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। হিমাচলেও মোদিকে তার নতুন গাড়িতে দেখা যায়। বিভিন্ন ফিচারে সাজানো এই গাড়িটির আগে মোদি রেঞ্জ রোভার, টয়োটা ল্যান্ড ক্রুজারে চড়তেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মার্সিডিজ-মেবাক এস৬৫০ গার্ড গাড়িটি ভিআর-১০ স্তরের সুরক্ষাসহ লেটেস্ট ফেসলিফ্টেড মডেল। প্রোডাকশন গাড়ি গুলোর মধ্যে এই নিরাপত্তা সর্বোচ্চ পর্যায়ের। মার্সিডিজ-মেবাক গত বছর ভারতে এস৬০০ গার্ড লঞ্চ করে। এর দাম ১০ কোটি ৫০ লাখ ছিল। এবং এস৬৫০ মডেলটির দাম ১২ কোটিরও বেশি হতে পারে।

মোদির নতুন লিমুজিন গাড়িটি চকচকে কালো রঙের। গাড়ির কাচও কালো। মুখ্যমন্ত্রী থাকাকালীন মোদিকে বুলেটপ্রুফ মাহিন্দ্রা স্কর্পিওতে চড়তে দেখা যেত। এরপর প্রধানমন্ত্রী হওয়ার পর তাকে ২০১৪ সালে বিএমডাব্লিউতে চড়তে দেখা যায়। এরপর রেঞ্জ রোভার, টয়োটা ল্যান্ড ক্রুজারে চড়েন তিনি।

মার্সিডিজ-মেবাক এস৬৫০ গার্ড গাড়িটি বুলেটপ্রুফ হওয়ার পাশাপাশি ব্লাস্টপ্রুফ। দুই কিলোমিটার দূরত্ব থেকে ১৫ কেজির বিস্ফোরণেও গাড়িটির তেমন ক্ষতি হবে না। সেক্ষেত্রে গাড়ির বনেট উঠে যাবে। আবার মাইন বিস্ফোরণের জন্য গাড়ির নিচে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*