Breaking News
Home / খেলাধুলা / রুশ হামলায় দুই ইউক্রেনীয় ফুটবলারের মৃত্যু

রুশ হামলায় দুই ইউক্রেনীয় ফুটবলারের মৃত্যু

স্পোর্টস নিউজ

সপ্তমদিনের মতো চলছে রাশিয়া-ইউক্রেন সংঘাত। যুদ্ধে দু’পক্ষের সেনাবাহিনীসহ বেসামরিক অনেক লোকই মারা গেছেন। এবার রুশ হামলায় মারা গেছেন দুই ইউক্রেনীয় ফুটবলার। বিষয়টি নিশ্চিত করেছে পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ফিফপ্রো।

নিহত দুই ফুটবলারদের মধ্যে একজন ২১ বছর বয়সী ভিতালি সাপিলো। কিয়েভের ভয়াবহ যুদ্ধে নিহত হন ইউক্রেনের ক্লাব কারপাতি লেভিভের যুব দলে খেলা এই ফুটবলার। আরেক ফুটবলার ২৫ বছর বয়সী দিমিত্র মার্টিনেঙ্কো। তিনি খেলতেন স্থানীয় ক্লাব এফসি গোস্তোমেলের হয়ে। কিয়েভের কাছে নিজ বাসায় বোমা হামলায় নিহত হয়েছেন মার্টিনেঙ্কো ও তার মা। সূত্র: ডেইলি এক্সপ্রেস।

এদিকে ইউক্রেনের সামরিক বাহিনীর পক্ষ থেকে দেয়া এক বার্তায় বলা হয়, সংঘাতের ষষ্ঠ দিন পর্যন্ত ইউক্রেনে মোট ৫ হাজার ৭১০ রুশ সেনা নিহত হয়েছে। বার্তায় বলা হয়, সেনাদের প্রাণহানি ছাড়াও একই সময়ে ইউক্রেন বাহিনীর হাতে প্রায় ২শটি রুশ ট্যাংক, ৫৮টি যুদ্ধবিমান এবং ৮৪৬টি সাজোঁয়া যান হারিয়েছে রাশিয়া। এছাড়াও ইউক্রেন বাহিনী দুই শতাধিক রুশ সেনাকে বন্দী করেছে। তবে কিয়েভের এই দাবির পক্ষে-বিপক্ষে কোনো মন্তব্য করেনি মস্কো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার থেকে ইউক্রেনে আগ্রাসন শুরু করে রাশিয়া। সংঘাতের পঞ্চম দিন সোমবার বেলারুশে দুই পক্ষ শান্তি আলোচনায় বসে। তবে কোনো সমাধান ছাড়াই শেষ হয় প্রথম এ বৈঠক।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*