Breaking News
Home / জেলা সংবাদ / সংবাদের পর সেই চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাত তদন্তের নির্দেশ

সংবাদের পর সেই চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাত তদন্তের নির্দেশ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধায় প্রকল্প গোপন করে কবরস্থানের নামে বরাদ্দ হওয়া অর্থ আত্মসাতের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসন।
বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত শাখার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম ফয়েজ উদ্দিন। এর আগে গত ১০ এপ্রিল গাইবান্ধার জেলা প্রশাসক মো: আলিউর রহমান এই নির্দেশ দেন।
এসএম ফয়েজ উদ্দিন  জানান, সদর উপজেলার ৮নং বোয়ালী ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম সাব’রু প্রকল্প গোপন করে অর্থ আত্মসাতের বিষয়টি তদন্ত করতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফুল ইসলামকে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তকারী কর্মকর্তাকে যত দ্রুততম সময়ের মধ্যে সম্ভব, তদন্ত প্রতিবেদন জমা দিতেও নির্দেশ দেওয়া হয়েছে।
গত ৮ এপ্রিল ‘চেয়ারম্যানের বিরুদ্ধে কবরস্থানের নামে বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগ’ শিরোনামে কয়েকটি অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।
২০২১-২০২২ অর্থ বছরের সদর উপজেলার তেরটি ইউনিয়নে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ এর ১ম পর্যায়ে ৩২টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে ৮নং বোয়ালী ইউনিয়নের ‘খামার চান্দের ভিটা বাকি মেম্বারের বাড়ির পার্শ্বে কবরস্থানে মাটি ভরাট ও প্রাচীর নির্মাণ” প্রকল্পে বরাদ্দ দেওয়া হয় ১লাখ ৯৭হাজার টাকা। প্রকল্পের সভাপতি ও ওই ইউনিয়েনের চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম সাবু প্রকল্প গোপন করে, ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে ওই কবরস্থানে ৭০ ট্রাক মাটি কিনে দেওয়ার কথা জানিয়ে, সমুদয় অর্থ আত্মসাৎ করেন। কবরস্থানের নামে সরকারিভাবে টিআর এর যে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে তা জানানো হয়নি কবরস্থানের মালিক কর্তৃপক্ষকে। তাদের অভিযোগ, পারিবারিক এই কবরস্থানে তারা নিজেদের অর্থায়নে প্রাচীর নির্মাণ করেছেন। এছাড়া শহিদুল ইসলাম সাবু প্রকল্প গোপন করে ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে কবরস্থানে মাটি ভরাটের কথা জানিয়ে, সমুদয় অর্থ আত্মসাৎ করেছেন।
এসব অভিযোগ বিষয়ে জানতে চাইলে বোয়ালী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও ওই প্রকল্পের সভাপতি শহিদুল ইসলাম সাবু এই প্রতিবেদকের ওপর চড়াও হন এবং কবরস্থানের অর্থ আত্মসাৎ প্রশ্নের কোনো উত্তর না দিয়েই তিনি ফোন কেটে দেন।
শহিদুল ইসলাম সাবু ২০২১ সালের ১১ নভেম্বর চশমা প্রতীক নিয়ে বোয়ালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

About parinews