Breaking News
Home / জেলা সংবাদ / সংবাদ প্রকাশের পরপলাশবাড়ীতে এলসিএস প্রকল্পে নারী শ্রমিক নিয়োগে  উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগের তদন্ত রবিবার অনুষ্ঠিত হবে

সংবাদ প্রকাশের পরপলাশবাড়ীতে এলসিএস প্রকল্পে নারী শ্রমিক নিয়োগে  উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগের তদন্ত রবিবার অনুষ্ঠিত হবে

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধার পলাশবাড়ীতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকৌশলী তাহাজ্জত এর বিরুদ্ধে অভিযোগ আছে লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস) প্রকল্পের আওতায় উপজেলার ৪৫ জন দুস্থ অসহায় মহিলা শ্রমিক নিয়োগ না দিয়ে বিগত দেড় বছরে প্রায় ৫৩ লক্ষ টাকার আর্থিক সহায়তা হতে বঞ্চিত  করেছে। এর ফলে একদিকে যেমন অসহায় মহিলারা কাজ থেকে বঞ্চিত হয়েছে। অপরদিকে এলাকার রাস্তাঘাট সংস্কার না হবার কারণে এলাকাবাসীর দুর্ভোগ  বেড়েছে।

সরকার গ্রামীন দুস্থ অসহায় কর্মঠ মহিলাদের  কর্মসংস্থানের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর  (এলজিইডি) এর লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস) প্রকল্পের আওতায় গ্রামীণ কাঁচা-পাকা সড়কের  মেরামত কাজ ও রক্ষনাবেক্ষনের জন্য মহিলা শ্রমিক নিয়োগ দেওয়া  হয়। সেই মোতাবেক জেলার সকল উপজেলায় এলসিএস প্রকল্পে মহিলা শ্রমিক নিয়োগ  দিয়ে বিভিন্ন সড়কের মেরামত কাজ সম্পন্ন করে। নিয়োগকৃত মহিলা শ্রমিকদের প্রতি মাসে ৭ হাজার ৫শ টাকা ভাতা দেওয়ার কথা থাকলেও প্রকৌশলী তাহাজ্জত হোসেন অজ্ঞাত কারণে গত দেড় বছরে পলাশবাড়ী উপজেলায় ৪৫ জন মহিলা শ্রমিক নিয়োগ দেননি।

এই ৪৫ জন শ্রমিক নিয়োগ না দেওয়ার কারণে এলজিইডি’এর অধীনে থাকা অধিকাংশ কাঁচা-পাকা সড়কের মেরামত কাজ একেবারেই হয়নি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী তাহাজ্জত হোসেন  শ্রমিক নিয়োগ না দেওয়ার বিষয়টি  স্বীকার করে বলেন , নারী শ্রমিক বিভিন্ন কারণে  নিয়োগ দেওয়া হয়নি। শ্রমিকদের ক্ষতি হচ্ছে না এমন প্রশ্নের জবাবে প্রকৌশলী জানান, আমার করার কি আছে।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*