Breaking News
Home / জেলা সংবাদ / সফল মাছ চাষী আনিছুর রহমান

সফল মাছ চাষী আনিছুর রহমান

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধার পলাশবাড়ী উপজলোয় বেকার ও অসহায় মানুষের ভাগ্য বদলে গেছে শুধু মাছ চাষ করে। তারা সবাই এখন সচ্ছল জীবনযাপন করছেন। তাদের দেখে প্রতিনিয়ত কেউ না কেউ মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন। ক্রমান্বয়ে বাড়ছে মাছ চাষীর সংখ্যা।
বলছি একজন সফল মাছ চাষীর কথা। তিনি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা পৌর এলাকার কালুগাড়ী গ্রামের বাদশা মিয়ার ছেলে আনিছুর রহমান। তিনি ছোট বেলা থেকেই ব্যবসার সাথে  জরিত থাকলেও নতুন করে বেছে নিয়েছেন মাছ চাষের ব্যাবসা। আনিছুর রহমান ছোট পরিসরে মাছ শুরু করলেও বর্তমানে উপজেলার বাহিরডাঙ্গা গ্রামে প্রায় ৭০ বিঘা জমিতে করছেন মাছ চাষ। ফলে বছর শেষে মোটা অংকের লাভের মুখ দেখছেন তিনি। নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি প্রায় ১৫ থেকে ২০ জন কর্মহীন মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে এ মাছের খামারে।
সফল মাছ চাষি আনিছুর রহমান বলেন,মাছ চাষ করে এখন আমি অনেক লাভবান হয়েছি। প্রথমে দিকে যখন ছোট পরিসরে মাষ করেছিলাম তখন লোকসান করেছি। বর্তমানে মাছ চাষ অনেক লাভের মুখ দেখতে পাচ্ছি। আমার এ মাছের খামারে যদি সরকারি ভাবে সহযোগিতা করা হয়,আগামীতে আরো ভালো করতে পারবো বলে আমার বিশ্বাস। সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আনিছুর রহমান বলেন,আমি দীর্ঘদিন যাবত পলাশবাড়ী উপজেলা আওয়ামী মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। তবে তিনি বলেন দলীয় বিষয় নিয়ে কোথায় কোনো প্রভাব দেখাতে চাই না। আমি একজন ভাল ব্যাবসায়ী হতে চাই। এক্ষেত্রে আপনাদের সহযোগিতা আশা করছি। যেনো আগামীতে আরো বড় পরিসরে এ মাছের খামার গড়ে তুলতে পারি।

About parinews