Breaking News
Home / আন্তর্জাতিক / সম্পর্কহীন সন্তান পেতে ইন্টারনেটের দ্বারস্থ তরুণী, জন্ম নিল ‘ই-বেবি’

সম্পর্কহীন সন্তান পেতে ইন্টারনেটের দ্বারস্থ তরুণী, জন্ম নিল ‘ই-বেবি’

ছবি সংগৃহীত

অনলাইন ডেস্কঃ

এক তরুণী মা হতে চেয়েছিলেন । কিন্তু সেজন্য কোনো সম্পর্কে জড়াতে চাননি তিনি। তার সামনে কোনো গর্ভধারণ কেন্দ্রের দ্বারস্থ হয়ে সন্তান ধারণ করার রাস্তা খোলা ছিল। কিন্তু এতে খরচের হ্যাপাটা সামলানো বেশ কঠিনই হয়ে যাচ্ছিল তার জন্য। শেষমেষ অনলাইনেই অর্ডার করে বসেন শুক্রাণু। ইউটিউব দেখে সেই শুক্রাণু গর্ভে প্রবেশ করানোর পদ্ধতি শিখে নেন। ই-বে থেকে কেনেন প্রজনন প্রক্রিয়ার দরকারি জিনিসপত্র। তার যুক্তি অনলাইনে যখন সব কিছুই হচ্ছে, তখন সন্তান ধারণই আটকাবে কেন?

না সন্তান ধারণ আটকায়নি ৩৩ বছর বয়সী ব্রিটিশ তরুণী স্টেফনি টেলরের। নয় মাস পর দিব্যি সুস্থ এক মেয়ে সন্তান জন্ম দিয়েছেন তিনি। মেয়ের নাম রেখেছেন ইডেন। ইডেনকে অবশ্য নেটদুনিয়ায় ডাকা হচ্ছে ই-বেবি নামে। অনলাইনে লেনদেন, কেনাকাটা বা বার্তা প্রেরণের পদ্ধতিতে ইলেকট্রনিকের অদ্যাক্ষর ‘ই’ জুড়ে দেওয়া হয়। স্টেফনির কাহিনি শুনেও অনেকের মনে হয়েছে এই সন্তানের জন্মের সঙ্গেও ওতপ্রোতভাবে জড়িয়ে আছে অনলাইন। তাই ইডেন আসলে ‘ই-বেবি’। 

তবে সন্তান নেওয়ার গর্ভধারণ কেন্দ্রে না গিয়ে এই পথ বেছে নিলেন কেন জানতে চাইলে স্টেফনি বলেন, তিনি প্রথমে বেশ কয়েকটি গর্ভধারণ কেন্দ্রে তিনি যোগাযোগ করেছিলেন। কিন্তু তাদের সন্তান ধারণ করানোর খরচ এতটাই বেশি যে বিকল্প খুঁজতে বাধ্য হন স্টেফনি।

About parinews