Breaking News
Home / আন্তর্জাতিক / সাংবাদিকদের হুমকি দিল পাকিস্তানি তালেবান

সাংবাদিকদের হুমকি দিল পাকিস্তানি তালেবান

ফাইল ছবি

অনলাইন ডেস্ক

‘সন্ত্রাসী’ বলায় সাংবাদিকদের হুমকি দিল পাকিস্তানে নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান (টিটিপি)। যদি তাদের সন্ত্রাসী বলে সম্বোধন করা হয়, তবে সাংবাদিকদের শত্রু হিসেবে বিবেচনা করবে বলেও জানিয়েছে টিটিপি। খবর দ্য ওয়ালের।

সোমবার (৬ আগস্ট) সামাজিকমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে নিষিদ্ধ সংগঠনটির মুখপাত্র মোহাম্মদ খোরাসানি বলেন, সংবাদমাধ্যমে টিটিপিকে ‘সন্ত্রাসী ও উগ্রপন্থী’ বলে প্রচার করা হয়। কিন্তু গণমাধ্যম ও সাংবাদিকদের এ রকম পরিভাষার ব্যবহারে দলীয় ভূমিকারই প্রকাশ ঘটে।তিনি বলেন, টিটিপিকে এমন খেতাব দেওয়ার মাধ্যমে সংবাদকর্মীরা তাদের দায়িত্বের প্রতি অসততা প্রদর্শন করেন এবং তাদের নিজেদের জন্য শত্রুতা বৃদ্ধি করেন। গণমাধ্যমের উচিত আমাদেরকে তেহরিক-ই-তালেবান পাকিস্তান নামে ডাকা।

২০০৭ সালে টিটিপি প্রতিষ্ঠা করা হয়েছিল। বেসামরিক নাগরিকদের ওপর হামলার প্রেক্ষাপটে পরের বছর সংগঠনটিকে বেআইনি ঘোষণা করে পাকিস্তান সরকার। ২০০৯ সালে সংগঠনটির প্রথম প্রধান বাইতুল্লাহ মাসুদকে ড্রোন হামলায় হত্যা করে মার্কিন বাহিনী।

এদিকে আফগানিস্তানে একটি অন্তবর্তীকালীন সরকার গঠন করেছে তালেবান। এছাড়া দেশটিকে ইসলামি আমিরাতও ঘোষণা করেছে তারা। সরকারপ্রধান করা হয়েছে জাতিসংঘের কালোতালিকাভুক্ত ও তালেবানের অন্যতম প্রতিষ্ঠাতা মোল্লা মোহাম্মদ হাসান আখুনদকে।

About parinews