Breaking News
Home / জেলা সংবাদ / সাঘাটায় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধ বাংলাদেশ টেলিভিশন প্রতিনিধিদের পর্যবেক্ষণ

সাঘাটায় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধ বাংলাদেশ টেলিভিশন প্রতিনিধিদের পর্যবেক্ষণ

সাঘাটা, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বিশেষ অনুষ্ঠান আমরা তোমাদের ভূলবোনা। এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ টেলিভিশনের প্রোগ্রাম ম্যানেজার মাহফুজা আক্তারের নিদের্শে সহকারি প্রযোজনা সুখেন দেবনাথ সাঘাটা উপজেলার ধনারুহা ও দলদলিয়া নামে ২টি শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধ ও একটি গণহত্যার স্মৃতি সৌধ পর্যবেক্ষণ করেন এবং শহীদ পরিবারদের ও গণহত্যায় নির্যাতিত পরিবারদের সামাজিক আর্থিক অবস্থান নিয়ে বাংলাদেশ টেলিভিশনে প্রচারের জন্য একটি বিশেষ অনুষ্ঠান করবেন।

এসময় সাঘাটা উপজেলার যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী, বীর মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষক সাবেক সেনাবাহিনীর সদস্য আজহার আলী, বীর মুক্তিযোদ্ধা মাহাবুর রহমান মোহব্বত, বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ রফিকুল আলম উপস্থিত ছিলেন। যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক জানান, বর্তমান সরকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবার এর মধ্যে সরকারি ভাবে সাহায্য সহযোগিতার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

উপজেলা সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী জানান, ১৯৭১ সালের ১৭ ই নভেম্বর হানাদার বাহিনী কর্তৃক শিমুলতাইড় গ্রামের মজিবর রহমান সরকার, মোহাম্মদ আলী শেখ, নছিম উদ্দিন শেখ, মহির উদ্দিন বেপারী , ছহির উদ্দিন বেপারী, মনছুর রহমান, আয়েজ উদ্দিন সহ ১১জন কে হানাদার বাহিনী তৎকালীন বোনারপাড়া রেলওয়ে স্টেশনে ইষ্ট্রিম কয়লার ইঞ্জিনে আগুনে পুড়ে নির্মম মেরে ফেলে এদের স্মরণে শিমুলতাইড় শহীদ স্মৃতিসৌধ নির্মান করা হয়। এসব নির্মম গণহত্যার শিকার ১১ জনের নামের তালিকার ফলক করার জন্য সংশ্লিষ্ট প্রসাশনের সহযোগীতা কামনা করেন।

About parinews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*