Breaking News
Home / জেলা সংবাদ / সাদুল্যাপুরের ফরিদপুরে ইউনিয়নে নৌকার নির্বাচনী অফিসে হামলা-ভাঙচুরের অভিযোগ, আহত ৬

সাদুল্যাপুরের ফরিদপুরে ইউনিয়নে নৌকার নির্বাচনী অফিসে হামলা-ভাঙচুরের অভিযোগ, আহত ৬

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাগাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে আজ ১৪ জানুয়ারী প্রতিক বরাদ্দ আগামী ৩১ জানুয়ারী প্রতিটি ইউনিয়নে ভোট গ্রহন করা হবে ইভিএমে। এ নির্বাচন কে সামনে রেখে প্রার্থীদের আগাম প্রচার প্রচারণার পাশাপাশি উপজেলার ফরিদপুর ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে অফিসে থাকা ৬ কর্মী-সমর্থক আহত হয়েছেন। এসময় ভাঙচুর করা হয়েছে অফিসের চেয়ার-টেবিলসহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি। এরপর চারটি মোটরসাইকেল ছাড়াও বাজারের কয়েকটি দোকান ভাঙচুর করে লুটপাট চালায় হামলাকারীরা। গত ১২ জানুয়ারী বুধবার রাত সাড়ে ৮টার দিকে সাদুল্যাপুর উপজেলার ৫ নং ফরিদপুর ইউনিয়নের ঘেগার বাজার এলাকায় এই হামলার ঘটনাটি ঘটেছে। ঘটনার পর আহত উদ্ধার করে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতরা বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

ষষ্ঠ ধাপের এ নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় পার্টি প্রার্থী মো. ময়নুল প্রধানের কর্মী-সমর্থকরা পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে বলে অভিযোগ তুলেছেন আওয়ামীলীগের প্রার্থী মো. নুর আজম মন্ডল নিরব । তিনি আরো বলেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে আমার কর্মী-সমর্থকরা ঘেগার বাজারের নির্বাচনী অফিসে ছিলেন। এসময় প্রতিদ্বন্দি জাতীয় পার্টির প্রার্থী ময়নুল প্রধানের কর্মী-সমর্থক অন্তত ৩০-৪০ জন দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর অতর্কিত হামলা করে। এতে রনজিত ও টুটুল মিয়াসহ ছয়জন আহত হয়েছেন। এ সময় নির্বাচনী অফিসের চেয়ার-টেবিল, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি, ৪টি মোটরসাইকেল এবং চারটি দোকান ভাঙচুর-লুটপাট করে পালিয়ে যায় হামলাকারীরা। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করবেন বলেও জানান তিনি। তবে অভিযোগ অস্বীকার করেছেন জাতীয় পার্টি প্রার্থী ময়নুল প্রধান। তার দাবি, নৌকা মার্কার প্রার্থীর কর্মীদের হামলায় শাকিল, ইয়াকুব ও জিসানসহ চারজন গুরুত্বর আহত হয়েছেন।
ঘটনার পর খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয় এবং অভিযোগ পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সাদুল্যাপুর থানা অফিসার ইনচার্জ প্রদীপ কুমার ।

About parinews