Breaking News
Home / জেলা সংবাদ / সুন্দরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সুন্দরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধার সুন্দরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামী আতোয়ার রহমানকে (৪০) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  
বৃহস্পতিবার (১৯ মে) দুপুরের দিকে গাইবান্ধার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন। ‌ পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।  দণ্ডপ্রাপ্ত আসামি আতোয়ার সুন্দরগঞ্জ উপজেলার সতিরজান গ্রামের মৃত রিয়াজল আকন্দের ছেলে।
মামলার বিবরণ থেকে জানা গেছে, প্রায় ১৬-১৭ বছর আগে সতিরজান গ্রামের আতোয়ার রহমানের সঙ্গে একই উপজেলার বজরা কঞ্চিবাড়ী গ্রামের আনোয়ারা বেগমের (৩৫) বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্ত্রীর ওপর নির্যাতন শুরু করেন আতোয়ার। এরই জের ধরে আতোয়ার ২০১৯ সালের ০৭ জানুয়ারি আনোয়ারাকে যৌতুকের দাবিতে শারীরিক ও মানষিক নির্যাতন করেন। একপর্যায়ে লোহার রড দিয়ে স্ত্রীর মাথায় আঘাত করেন এবং গলায় ওড়না পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যার নিশ্চিতের পর বাড়ির উঠানে ফেলে রাখেন পাষণ্ড স্বামী। পরদিন মরদেহ উদ্ধার করে  পুলিশ।  
এনিয়ে নিহত আনোয়ারার ভাই মহির উদ্দিন বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।  
রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় বৃহস্পতিবার আদালত এ রায় দেন। রায়ে আসামিকে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করার আদেশ দেওয়া হয়।
আসামিপক্ষে মামলা পরিচালনা করেন সৈয়দ শামসুল আলম ও নিরঞ্জন কুমার ঘোষ।

About parinews