সুন্দরগঞ্জে পিআইও’র নুরুন্নবীর অপসারণ ও প্রত্যাহারের দাবিতে ইউএনও অফিস ঘেরাও, বিক্ষোভ ও কুশপুত্তলিদাহ

0
84

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

নানা অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের অভিযোগে বদলির পর স্ট্যান্ড রিলিজ হওয়া গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারণ, প্রত্যাহারের দাবিতে ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও পিআইওর কুশপুত্তলিকাদাহ করেছে উপজেলা জাতীয় পার্টি ও সহযোগী সংগঠন।

সোমবার সকালে উপজেলা জাতীয় পার্টির (জাপা) দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্ত¡রে মিলিত হয়ে ইউএনও অফিস ঘেরাও করে বিক্ষোভ করেন তারা। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন জাপা পৌর সভাপতি আব্দুর রসিদ সরকার ডাবলু, উপজেলা সেচ্ছাসেবক পার্টির সভাপতি সরওয়ার হোসেন বাবু, উপজেলা কৃষক পার্টির সেক্রেটারী আবুল কাশেম, ছাত্র সমাজের সভাপতি সুলতান সরকার সুজন, যুবসংহতির সভাপতি রেজাউল ইসলাম রানা, ছাত্র নেতা নুর মোহাম্মদ রাফি, মোসলেম মিঞাজি প্রমূখ।

বক্তারা বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন উন্নয়ন কাজে ব্যাঘাত সৃষ্টি করছে দুর্নীতিবাজরা। বিগত পাঁচ বছরে পিআইও নুরুন্নবী সরকার এ উপজেলায় লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তাঁর বিরুদ্ধে দাপ্তরিক ব্যবস্থা নিলেও তিনি তা গ্রাহ্য করেননি।

এমনকি উচ্চ আদালত তাঁর বদলি বহাল রেখে ও পূর্বের আদেশ স্থগিত করলেও তিনি তা অমান্য করছেন। তাঁকে দ্রæত এ উপজেলা থেকে অপসারণ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা না হলে লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন জাপা নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৫ সালে এ উপজেলায় যোগদানের পর থেকে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তাকে উর্ধতন কর্তৃপক্ষ দুই বার অন্যত্র বদলি করলেও তিনি সেখানে যোগদান না করে বরং বদলির আদেশে স্থগিত চেয়ে উচ্চ আদালতে রিট করে পুনরায় সুন্দরগঞ্জে বহাল থাকেন।

2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here