ট্রাম্প তাজমহলের সৌন্দর্য দেখে অভিভূত

0
30

ডেস্ক ঃ 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া দু’দিনের ভারত সফরের প্রথম দিনেই তাজমহলে যান । তাজমহলের সৌন্দর্য দেখে অভিভূত হয়ে গিয়েছিলেন ট্রাম্প।

অন্য সবার মতো ঘুরে ঘুরে দেখেন দিল্লির অধিপতি মোগল সম্রাট শাহজাহানের প্রেমের সৌধ। মুগ্ধ হয়ে দেখলেন মোগল স্থাপত্যের ঐতিহাসিক স্থাপত্যশৈলী-কারুকাজ। পড়ন্ত বিকেলে হাতে হাত রেখে তাজমহলের চতুর্দিকে হাঁটলেন ট্রাম্প দম্পতি। ফ্রেমবন্দি করলেন সে স্মৃতিও। এতকিছুর পরও শেষ ইচ্ছেটা পূরণ হল না! সম্রাট শাহজাহানের প্রিয়তমা বেগম মমতাজের সমাধির কাছে পৌঁছতে পারলেন না! বাধা হয়ে দাঁড়াল তার উচ্চতা। খবর এনডিটিভির।

সোমবার বেলা ১১টা ৩৭ মিনিটে সপরিবারে ভারতের মাটিতে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট। সবরমতী আশ্রম, মোতেরা স্টেডিয়াম ঘুরে আগ্রার উদ্দেশে রওনা দেন তিনি।

বিকাল ৪টার কিছু আগে সপরিবারে আগ্রায় পৌঁছান ট্রাম্প। স্বাগত জানাতে আগে থেকেই তৈরি ছিল গোটা আগ্রা। আগ্রা বিমানবন্দরে তাকে স্বাগত জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল।

বিমানবন্দরে বিশেষ অনুষ্ঠানের আয়োজনও করা হয়। স্ত্রী, মেয়ে এবং জামাইকে সঙ্গে নিয়ে বিমানবন্দর থেকে ‘দ্য বিস্ট’-এ চড়ে তাজমহলে পৌঁছান ট্রাম্প।

2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here