ইসলামের নামে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিনত করতে চেয়েছিল বিএনপি-জামায়াত হুইপ ইকবালুর রহিম এমপি

0
27

 

শিমুল দিনাজপুর প্রতিনিধি ঃ
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরে এদেশে ইসলাম বিস্তারের জন্য ইসলামীক ফাউন্ডেশন গঠন করেছিলেন উল্লেখ করে বলেন, টঙ্গীতে বিশ্ব ইজতেমার জায়গা করে ইসলাম প্রচারের ব্যবস্থা করে দিয়েছিলেন। মদিনা সনদ এর আলোকে ইসলামের মুল চেতনা ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্র ব্যবস্থা পরিচালনা করেছিলেন।

তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল ধর্মের মানুষের সমান অধিকারের ভিত্তিতে আজকে রাষ্ট্র পরিচালনা করছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দাওরা আইন সংসদে পাশ করে ও আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন করে একটি যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহন করেছেন। ইসলাম শিক্ষার প্রসারের জন্য তিনি সকল মাদ্রাসা নতুন ভবন স্থাপন, মাদ্রাসার শিক্ষকদের বেতন বৃদ্ধি এবং নানা সুযোগ সুবিধা চালু করেছেন। তিনি বাংলাদেশে আজ একসাথে ৫০০ টি মডেল মসজিদ কাজ নির্মানাধীন রয়েছে। যার প্রতিটির ব্যয় হবে ১৪ কোটি থেকে ১৬ কোটি টাকা।

তিনি মসজিদ ভিত্তিক কোরআন শিক্ষা পাঠ্যক্রম চালু করে। তিনি বলেন, বিএনপি জামায়াত সরকারের আমলে ইসলামের কথা বলে বাংলাদেশের মদ জুয়া, হাউজি অনুমতি দেয়া হয়েছিল। ইসলামের অপব্যাখ্যা দিয়ে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিনত করার চেষ্টা করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধীর বিচারের মধ্য দিয়ে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে সন্ত্রাস ও জঙ্গিবাদের মুল উৎপাটন করা হয়েছে। তিনি বর্তমানে করোনা ভাইরাসের হাত থেকে রক্ষার জন্য মহান আল্লাহ তালার কাছে রহমত ও বরকত কামনা করেন।

২২ মে শুক্রবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সদর উপজেলার ৯০৬টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে ৫০০০ হাজার টাকা করে ঈদ উপহার বিতরন কালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এ সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাগফুরুল হাসান আব্বাসী, ইউপি চেয়ারম্যান ইসাহাক চৌধুরী, জেলা ইমাম সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ রফিকুল্লা মাজাহিরি, ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মেহের আলী প্রমুখ।

এ ছাড়া একই দিন বড়মাঠ মাইক্রো ও কার স্ট্যান্ড কমিটির শ্রমিকদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় উপস্থিত ছিলেন এম আব্দুর রহিম মেডিকেল কলেজ এর সহযোগি অধ্যাপক ডাঃ নুরুজ্জামান, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলে রাবিব্ব, সাবেক সদর উপজেলা কমান্ডার লোকমান হাকিম, আলহাজ্ব ওস্তাদ সাইফুল ইসলাম প্রমুখ।

2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here