গাইবান্ধায় সাবেক চেয়ারম্যান পিতাকে ভিক্ষুক সাজিয়ে রেশন কার্ডের চাল আত্নসাতের অভিযোগ বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে

0
61

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউ’পি চেয়ারম্যানের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচীর সুবিধাভোগীদের নামের তালিকায় নিজ পিতার নাম বসিয়ে দীর্ঘদিন থেকে চাল উত্তোলন করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে।

বর্তমান ঐ চেয়ারম্যানের পিতাও ৪ বারের চেয়ারম্যান নেছাব উদ্দিন সরকারকে সুবিধাভোগীদের তালিকায় ভিক্ষুক পেশায় দেখিয়ে ১০ টাকা কেজি দরের চাল উত্তোলন করে আসছিল চেয়ারম্যান জালাল উদ্দিন সরকার। শুধু তাই নয়, এই রকম আরো অনেক কার্ডের চাল তার নিজস্ব লোকজন দিয়ে উত্তোলন করে আত্নসাৎ করে আসার বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ডিলারের সাথে কথা কাটাকাটিসহ বাক বিতন্ডার ঘটনা ঘটে।

এরি জের ধরে ডিলার জাহিদুল ইসলামের বিরুদ্ধে কয়েকজন ভুয়া সুবিধাভোগীকে হাত করে মিথ্যা অভিযোগ দাখিল করে ডিলারকে হেনস্তা এবং তার ডিলারশিপ বাতিলের জন্য নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়। এসব ঘটনার তদন্তকালে কেঁচো খুড়তে সাপ বেরিয়ে আসে। অভিযুক্ত চেয়ারম্যান ও কতিপয় মেম্বার তাদের আত্নীয় স্বজনের নামে বেশ কিছু কার্ডের বিপরীতে নিজেরাই চাল উত্তোলন করে সেগুলো আত্নসাৎ করেছে বলে জানান ডিলার জাহিদুল ইসলাম।

চেয়ারম্যান ও ডিলার মধ্যে দ্বন্দ্বে অনেক সুবিধাভোগী সরকারের দেয়া এই রেশন সুবিধা থেকে বি ত হচ্ছেন তাই উর্দ্ধতন প্রশাসনের নিকট বিষয়টির পুন: তদন্ত পূর্বক সমাধান করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here