ফুলছড়িতে বন্যার্তদের মাঝে ব্যক্তি উদ্যোগে টিউবওয়েল ও ল্যাট্রিন স্থাপন করলেন কামাল পাশা

0
34

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বন্যা কবলিত মানুষের বিশুদ্ধপানির চাহিদা মেটাতে ব্যক্তিগত উদ্যোগে টিউবওয়েল স্থাপন করলেন সমাজসেবক কামাল পাশা। সম্প্রতি ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পাওয়ায় ফুলছড়ি উপজেলার চরা লে বন্যা দেখা দেয়।

এতে করে চরা লের বেশকিছু বাড়িতে বন্যার পানি প্রবেশ করে এবং ল্যাট্রিন ও টিউবওয়েল ডুবে যায়। ফলে এসব ঘর-বাড়িতে বসবাসকারী মানুষ স্থানীয়ভাবে উঁচু স্থানে আশ্রয় গ্রহন করে। আশ্রিত এসব মানুষের মাঝে বিশুদ্ধপানির চরম সংকট দেখা দেয়। উপজেলার উড়িয়া ইউনিয়নের কাবিলপুর চরে আশ্রয় গ্রহন করা বন্যার্ত মানুষের বিশুদ্ধপানির চাহিদা মেটাতে এগিয়ে এসেছেন স্থানীয় বিশিষ্ট সমাজসেবক প্রভাষক গোলাম মোস্তফা কামাল পাশা।

তিনি বৃহস্পতিবার (২ জুলাই) সেখানে একটি টিউবওয়েল ও ল্যাট্রিন স্থাপন করে দেন। পর্যাক্রমে উড়িয়া ইউনিয়নের বন্যায় আশ্রয় নেয়া বিভিন্ন এলাকায় বিশুদ্ধপানি সরবরাহের লক্ষ্যে টিউবওয়েল ও ল্যাট্রিন স্থাপন করবেন বলে জানিয়েছেন সমাজসেবক গোলাম মোস্তফা কামাল পাশা। তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে বন্যা দুর্গত মানুষের পাশে দাড়িয়েছি।

আমার এ প্রচেষ্টা অল্প হলেও সমাজের অন্যান্য বিত্তবানরা এগিয়ে আসলে বন্যার্ত মানুষের অনেক সমস্যার সমাধান হবে। উল্লেখ্য, সমাজসেবক গোলাম মোস্তফা কামাল পাশা তার নিজ অর্থায়নে গত বছরের বন্যার সময় উড়িয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ২২টি টিউবওয়েল ও ১৬টি ল্যাট্রিন স্থাপন করে দিয়েছিলেন। এছাড়া শুকনা খাবার, চিনি, দিয়াশলাই, লবণ ও মোমবাতি বিতরন করেছিলেন।

 

2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here